adv
৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

আসন্ন বিপিএলে সব বিদেশি ক্রিকেটারদের হারাতে চলেছে বিসিবি

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লিগের জন্য ইতিমধ্যেই তিন বছরের পরিকল্পনা ঘোষণা করেছে বিসিবি। আগামী তিন বছরের জন্য জানুয়ারি ও ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হবে বিপিএল ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট। কিন্তু আঙিনা তৈরি বা কার্যক্রম শুরু হওয়ার আগেই বিপিএল কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়ে।

বিসিবি বিপিএলের যে সময়সূচি নির্ধারণ করেছে একই সময়ে আরও বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি লিগ অনুষ্ঠিত হবে। শুধু তাই নয়, ওই সব লিগে এত টাকা বিনিয়োগ হচ্ছে যে বিপিএলের জন্য মানসম্পন্ন বিদেশি ক্রিকেটার পাবেন কিনা তা নিয়ে শঙ্কিত বিসিবি।

৬ জানুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত বিপিএল আয়োজনের সময়সূচি ঠিক করেছে বিসিবি। এই সময়ে আবারও সংঘর্ষ হচ্ছে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাওয়া আইএল টি-টোয়েন্টি (ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টি) নিয়ে। একই সময়ে অনুষ্ঠিত হবে দক্ষিণ আফ্রিকার ফ্র্যাঞ্চাইজি লিগ। এখনও নাম ঘোষণা করা হয়নি এবং অস্ট্রেলিয়ান বিগ ব্যাশ লিগ।
অস্ট্রেলিয়ার বিগব্যাশ লিগের জন্য খেলোয়াড় ড্রাফট আয়োজনের সময় নির্ধারণ করা হয়েছে ২৮ আগস্ট।
সবচেয়ে বড়কথা আরব আমিরাত এবং দক্ষিণ আফ্রিকান লিগে এরই মধ্যে নাম লিখেছেন বিশ্বের নামি-দামি সব টি-টোয়েন্টি বিশেষজ্ঞ। এই পরিস্থিতিতে একই সময়ে অনুষ্ঠিতব্য বিপিএল বিদেশি ক্রিকেটারের খরায় ভুগবে, তা নিশ্চিত করেই বলে দেয়া যায়।
বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন আগেই জানিয়েছেন, তারা আশা করছেন আগের ফ্রাঞ্চাইজি মালিকরাই এবার আসবে বিপিএলের দল কেনার জন্য। বিপিএল গভর্নিং কাউন্সিল ঘোষণা দিয়েছে, যারাই আসবে ফ্রাঞ্চাইজি হতে, তাদের সঙ্গে তিন বছরের চুক্তি হবে। এর আগে বিপিএল ফ্রাঞ্চাইজিতের চুক্তি ছিল কেবল এক বছরের জন্য। বিনোদন ৬৯ ডটকম,

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া