adv
৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

অলিম্পিকে ক্রিকেট অন্তর্ভুক্ত করার উদ্যোগ নিলো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেটের শাসক সংস্থা আইসিসি অনেক দিন ধরে অলিম্পিক গেমসে ক্রিকেট অন্তর্ভুক্ত করার চেষ্টা চালিয়ে আসছে। আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) সঙ্গে কয়েক বছর ধরে চলছে আলোচনা। লক্ষ্য ২০২৮ লস অ্যাঞ্জেলেস অলিম্পিকে ক্রিকেটকে জায়গা করে দেওয়া। কিন্তু কোনো কিছুই এখনো নিশ্চিত নয়। এবার তাই অন্যভাবে ক্রিকেটকে অলিম্পিকে অন্তর্ভুক্ত করার উদ্যোগ নিলো অস্ট্রেলিয়া।

বার্মিংহাম কমনওয়েলথ গেমসে ছিল মেয়েদের টি-টোয়েন্টি ক্রিকেট। টুর্নামেন্টে সোনা জিতেছে অস্ট্রেলিয়া। এই সাফল্যের পরেই তারা ২০৩২ সালের অলিম্পিকে ক্রিকেটকে অন্তর্ভুক্ত করতে উদ্যোগী হয়েছে। ২০৩২ সালে অলিম্পিক গেমস অনুষ্ঠিত হবে ব্রিসবেনে। আয়োজক দেশ হিসেবে কয়েকটি খেলা অন্তর্ভুক্ত করতে পারবে অস্ট্রেলিয়া। সেই সুযোগ কাজে লাগিয়েই ক্রিকেটের জন্য আইওসির সঙ্গে আলোচনার পরিকল্পনা করা হয়েছে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী নিক হকলে বলেছেন, আমরা একটা পরিকল্পনা করেছি, যেটা নিয়ে এগিয়ে যেতে চাই। আমাদের কিছু দায়িত্ব আছে। সেগুলো যথাযথভাবে পালন করতে হবে, যাতে আমরা লক্ষ্যে পৌঁছতে পারি। আমরা ক্রিকেটকে আরো ছড়িয়ে দিতে কাজ করে যাচ্ছি। এই খেলাটির প্রতি মানুষের আগ্রহ বাড়ানোর চেষ্টা করে যাচ্ছি। ক্রিকেটকে আমরা এমন জায়গায় নিয়ে যেতে চাই, যাতে সমস্ত অস্ট্রেলীয় ক্রিকেট নিয়ে গর্ব করতে পারেন।

২০২৮ সালের অলিম্পিকে যে নতুন খেলাগুলো অন্তর্ভুক্ত করা হবে, তার প্রাথমিক তালিকায় আছে ক্রিকেট। আইওসি এবং আইসিসি কর্মকর্তাদের মধ্যে কয়েক দফা আলোচনা হয়েছে। আগস্টের শেষে দুই পক্ষের মাঝে আরো একটি বৈঠক হওয়ার কথা। তারপর হয়তো বোঝা যাবে, ২০২৮ সালের লস অ্যাঞ্জেলেস অলিম্পিকে ক্রিকেট থাকবে কি না। সেটা না হলেও ২০৩২ সালের অলিম্পিকে ক্রিকেট নিয়ে আশাবাদী অজি ক্রিকেট কর্মকর্তারা। হিন্দুস্তানটাইমস,

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া