adv
৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

সাকিবের টাকার ক্ষুধা তরুণ প্রজন্মকে ভুল পথে নিচ্ছে : ব্যারিস্টার সুমন

স্পোর্টস ডেস্ক : ক্রিকেট বাংলাদেশের বিনোদনের সবচেয়ে বড় স্তম্ভ। দেশের সকল মানুষ যে যাই করুক না কেন ক্রিকেট সম্পর্কে সবাই টুকটাক খবর রাখেন। সাম্প্রতিক সময় জুয়াকর প্রতিষ্ঠান বেটউইনারের সাথে সাকিবের বিতর্কিত চুক্তির প্রসঙ্গে কথা বলেছেন ব্যারিস্টার সুমন।
তিনি জানিয়েছেন, সাকিবের মধ্যে সব সময় এক ধরনের টাকার ক্ষুধা তিনি দেখেছেন। যা তরুণ প্রজন্মকে ভুল পথে নিয়ে যেতে পারে। তিনি বলেন, ফেসবুকে সাকিব আল হাসানকে দেড় কোটি মানুষ ফলো করে। এদের অধিকাংশই তরুণ, সাকিবের এসব কর্মকা-ে নিশ্চিতভাবে ভুল পথে অগ্রসর হবে তরুণ প্রজন্ম। সাকিবকে এসব থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছেন তিনি।
কথায় কথায় তিনি এমনটাও বলে ফেলেন যে প্রয়োজনে আমার পরিবারের খরচ থেকে তিন লাখ টাকা আমি সাকিব আল হাসানকে দিতে চাই। এতেও যদি উনার টাকার প্রতি লালসা কিছুটা কমে। সাকিবের ক্রিকেট মেধার বেশ প্রশংসা করেছেন ব্যারিস্টার সুমন। তবে তিনি এটাও বলেছেন ক্রিকেট মেধা থাকার পাশাপাশি বিবেকটাও থাকতে হবে। বাজিকরদের প্রস্তাব দেওয়ার পরও সেটি লুকিয়ে রাখার জন্য এক বছর নিষিদ্ধ হয়েছেন সাকিব এটিও সবাইকে মনে করিয়ে দিয়েছেন সুমন।
তিনি বলেন, এ প্রসঙ্গে তিনি এর আগেও একবার নিষিদ্ধ হয়েছেন। তার নিশ্চয়ই এ ব্যাপারে আরো বেশি সতর্ক থাকা উচিত। তিনি তরুণ প্রজন্মকে ভুল শেখাচ্ছে। তিনি শেখাচ্ছেন যে দেশের আলো বাতাস ব্যবহার করে বড় হও পরে দেশটাকে ত্যাগ করো। তিনি শিখাচ্ছেন পারলে দেশটাকে বিক্রি করে ফেলো কিন্তু নিজে ভালো থাকো। নিশ্চিতভাবেই সাকিবের এসব বিতর্কে বেশ ক্ষুব্ধ ব্যারিস্টার সুমন।
তাই হয়তো আবেগের বশে অনেক কিছুই বলে ফেলেছেন। তবে সাকিবের এসব বিতর্কিত কর্মকা-ে দেশের সব মানুষই হয়তো কিছুটা হতাশ। নিজের গোধূলি বেলায় এসে আরও কত বিতর্কে জড়াবেন দেশের ক্রিকেটের মুকুটহীন সম্রাট? নাকি অতীত থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতে আর একই ভুলের পুনরাবৃত্তি করবেন না। সাকিব কি করবেন বা কি করবেন না তা বলা যে বহু মুশকিল। বিনোদন৬৯ ডটকম

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া