adv
৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বার্সেলোনা খেলোয়াড় নিবন্ধন করাচ্ছে সম্পদ বিক্রি করে

স্পোর্টস ডেস্ক : শুক্রবার শুরু হয়েছে লা লিগা ২০২২-২৩ মৌসুম। তবে প্রথম ম্যাচের আগেই সংকটে বার্সেলোনা। লা লিগার আর্থিক নিয়মের বেড়াজালে পড়ে এখনো সাত ফুটবলারের নিবন্ধন করাতে পারেনি।

বেশ কয়েকদিন ধরেই এ নিয়ে বিশ্ব ফুটবলে আলোচনা চলছিল। বার্সেলোনা কি পারবে তাদেরকে নিবন্ধন করাতে? অবশেষে পথ খুলেছে বার্সার। নিজেদের স্টুডিওর আরও ২৪.৫ শতাংশ বিক্রি করে খেলোয়াড় নিবন্ধন করাতে যাচ্ছে কাতালানরা।
শুক্রবার বিকেলে এক বিবৃতিতে বার্সেলোনা জানিয়েছে, নিজেদের স্টুডিওর ২৪.৫ শতাংশ অরফাস মিডিয়ার কাছে বিক্রি করে প্রায় ১০০ মিলিয়নের উপরে আয় করছে। এটিকে তাদের চতুর্থ ইকোনমিক লেভার’ হিসেবে অভিহিত করা হচ্ছে। এর আগে সোসিয়োস ডট কমের কাছে স্টুডিওর ২৪.৫ শতাংশ বিক্রি করে তারা। সেখান থেকেও আয় হয়েছে ১০০ মিলিয়ন ইউরো। এছাড়া, যুক্তরাষ্ট্রের বিনিয়োগকারী প্রতিষ্ঠান সিক্সথ স্ট্রিটের কাছে দুই দফায় লা লিগার টিভি স্বত্বের মোট ২৫ শতাংশ বিক্রি করেছে বার্সা।
ইকোনমিক লেভার মানে নিজেদের সম্পদ বিক্রি করে দেওয়া। বার্সেলোনা সেটাই করছে। এখন পর্যন্ত নতুন করে পাঁচ ফুটবলারকে দলে ভিড়িয়েছে বার্সেলোনা। ক্রিস্টেনসন ও কেসি ছাড়া বাকি তিনজন হল, রবার্তো লেভানদোস্কি, জুল কুন্দে ও রাফিনিয়া। এছাড়াও চুক্তি নবায়ন করেছেন উসমান দেম্বেলে সের্হিয়ো রবার্তো। স্প্যানিশ গণমাধ্যম বলছে, এদেরকে নিবন্ধিত করতে ইতিমধ্যে লা লিগার নিকট যাবতীয় কাগজ-পত্র জমা দিয়েছে বার্সেলোনা। তবে এই সাত ফুটবলারকে একসঙ্গে নিবন্ধন করতে হলে দল থেকে আরও দুই-একজন ফুটবলারকে বিক্রি করে দিতে হতে পারে।
এখন পর্যন্ত স্কোয়াডের ১৭ জন খেলোয়াড়ের নিবন্ধন করেছে বার্সেলোনা। সেরা একাদশের ১১ জন এবং বদলি হিসেবে ৫ জন থাকলেও প্রথম ম্যাচের আগে যদি নতুন খেলোয়াড় নিবন্ধন না করায় তাহলে বিপাকে পড়তে পারে বার্সেলোনা। তাই সম্পদ বিক্রি করেই খেলোয়াড় নিবন্ধনের পথে হাঁটছে কাতালানরা। মার্কা,

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া