adv
২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

জ্বালানিসংকট-মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিয়েরা লিওনে সহিংসতা, নিহত ২৭

আন্তর্জাতিক ডেস্ক : পশ্চিম আফ্রিকার দেশ সিয়েরা লিওনে জ্বালানি সংকট ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ করেছে সাধারণ মানুষ। বিক্ষোভ নিয়ন্ত্রণে গুলিবর্ষণ করে পুলিশ। এতে অন্তত ২৭ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে পুলিশের ৬ জন কর্মকর্তাও রয়েছেন। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

দেশটির রাজধানী ফ্রিটাউনসহ অন্তত তিনটি শহরে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে এসব প্রাণহানির ঘটনা ঘটেছে। বুধবার রক্তক্ষয়ী ওই বিক্ষোভের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে নির্দিষ্ট সময়ের জন্য কারফিউ জারি করা হয়েছিল। বৃহস্পতিবার সন্ধ্যা সাতটা থেকে সকাল সাতটা পর্যন্ত কারফিউ বহাল রাখার সিদ্ধান্ত হয়েছে।

খবর বলা হয়, সিয়েরা লিওনের অর্ধেক মানুষই দারিদ্র্যসীমার নিচে বসবাস করছে। সম্প্রতি মৌলিক পণ্যের দাম বেড়ে যাওয়ায় ফ্রিটাউন শহরে রাস্তায় নেমে প্রতিবাদ করেছে সাধারণ মানুষ। এ সময় একজন পুলিশ কর্মকর্তা বিক্ষুব্ধ জনতার ওপর গুলিবর্ষণ করে। এতে পুলিশসহ ২৭ জন নিহত হয়েছেন।

পুলিশের মহাপরিদর্শক উইলিয়াম ফায়িয়া সেল্লু বলেছেন, বুধবারের সহিংসতায় ফ্রিটাউনে দু’জন ও উত্তরাঞ্চলীয় কামাকওয়ি শহরে তিনজন এবং মাকেনি শহরে একজন পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন।

এদিকে, বুধবারের এই রক্তপাতের পর রাজধানী শান্ত রয়েছে। আবারও অস্থিরতা শুরু হওয়ার আশঙ্কায় বাসিন্দারা ঘরের বাইরে বের হননি। দোকানপাটও বন্ধ রয়েছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া