adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দক্ষিণ আফ্রিকার ফ্রাঞ্চাইজি লিগে খেলবেন ইংল্যান্ডের ১১ ও শ্রীলঙ্কার ১০ ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকার নতুন টি-টোয়েন্টি লিগে বিদেশি খেলোয়াড়ের তালিকায় সবচেয়ে বেশি নাম ইংলিশ ক্রিকেটারদের। ওয়েন মর্গ্যান, জস বাটলার, লিয়াম লিভিংস্টোনসহ দেশটির ১১ জন ক্রিকেটার চুক্তি করেছেন টুর্নামেন্টটিতে। শ্রীলঙ্কা থেকে আছেন ১০ জন।

আগামী জানুয়ারি-ফেব্রুয়ারির এই টুর্নামেন্ট থেকে বাটলার, লিভিংস্টোনের মতো ক্রিকেটাররা ৫ লাখ মার্কিন ডলার পর্যন্ত আয় করতে পারেন বলে ধারণা করা হচ্ছে। মইন আলি পেতে পারেন ৪ লাখ মার্কিন ডলার। বিডিনিউজ

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ) বুধবার এক বিবৃতিতে জানায়, টুর্নামেন্টের জন্য এরই মধ্যে ৩০ জন ‘মার্কি’ বিদেশি খেলোয়াড় চুক্তিবদ্ধ হয়েছেন। তাদের নাম যদিও প্রকাশ করা হয়নি। আগামী কয়েক সপ্তাহের মধ্যে অনুষ্ঠিতব্য নিলামের আগে খেলোয়াড় সংখ্যা আরও বাড়বে বলে জানানো হয়েছে বিবৃতিতে।
ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো অবশ্য চুক্তিবদ্ধ খেলোয়াড়দের তালিকা পাওয়ার দাবি করেছে। ‘মার্কি’ তালিকায় থাকা দক্ষিণ আফ্রিকার খেলোয়াড়দের নামও প্রকাশ করেছে তারা।

তালিকায় নেই পাকিস্তানের কোনো খেলোয়াড়। নেই বাংলাদেশের কেউও। নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ড থেকে আছেন একজন করে। টুর্নামেন্টের ছয় ফ্র্যাঞ্চাইজির প্রত্যেকে ১৭ জনের স্কোয়াড গড়তে পারবে। নিলামের আগেই চুক্তি করতে পারবে পাঁচ খেলোয়াড়ের সঙ্গে- তিন বিদেশি, একজন দক্ষিণ আফ্রিকান আন্তর্জাতিক খেলোয়াড় ও একজন ‘আনক্যাপড’ দক্ষিণ আফ্রিকান খেলোয়াড়। একাদশে চার জন বিদেশি খেলোয়াড় থাকতে পারেন।

এই টুর্নামেন্টের ছয় ফ্র্যাঞ্চাইজিই আইপিএল মালিকদের মালিকানাধীন। তাই ধারণা করা হচ্ছে, কোনো খেলোয়াড় আইপিএলে যে দলে খেলেন, সেই দলের মালিকানাধীন দলেই দক্ষিণ আফ্রিকার লিগে খেলবেন। বাটলার যেমন খেলতে পারেন রাজস্থান রয়্যালসের মালিকানাধীন পার্ল ফ্র্যাঞ্চাইজির হয়ে। – ক্রিকইনফো, সম্পাদনা : এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া