adv
২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

দাবা অলিম্পিয়াডে বাংলাদেশ পুরুষ বিভাগে ৬৬তম ও মহিলা বিভাগে ৫৬

স্পোর্টস ডেস্ক : দাবা অলিম্পিয়াডে শেষটা একদমই ভালো হলো না বাংলাদেশের। পুরুষদের উন্মুক্ত বিভাগে জিয়াউর রহমান ও নিয়াজ মোর্শেদদের শেষটা হলো হার দিয়ে। বাংলাদেশও পারেনি নিজেদের সেরা সাফল্যের ধারেকাছে পৌঁছতে। দাবা অলিম্পিয়াডে মহিলা বিভাগে অবশ্য কিছুটা উন্নতি করেছে দল।
ভারতের চেন্নাইয়ে মহাবালিপুরামে মঙ্গলবার উন্মুক্ত বিভাগে শেষ রাউন্ডে ইন্দোনেশিয়ার কাছে ২.৫০-১.৫০ পয়েন্টে হারে বাংলাদেশ। দুই গ্র্যান্ডমাস্টারের মধ্যে জিয়াউর জয় পান, ড্র করেন এনামুল হোসেন রাজীব। দুই ফিদে মাস্টার তাহসিন তাজওয়ার জিয়া ও মেহেদী হাসান পরাগ হেরেছেন। বিডিনিউজ
উন্মুক্ত বিভাগে ১২ পয়েন্ট নিয়ে ১৮৮ দলের মধ্যে ৬৬তম হয়েছে বাংলাদেশ। ২০১২ সালে ইস্তান্বুলে হওয়া অলিম্পিয়াডের ৪০তম আসরে উন্মুক্ত বিভাগে ৩৩তম হওয়া সেরা সাফল্য।
মেয়েদের বিভাগে দক্ষিণ আফ্রিকাকে ৩.৫০-০.৫০ পয়েন্টে হারানোর তৃপ্তি নিয়ে আসর শেষ করেছে বাংলাদেশ। শেষ রাউন্ডে ড্র করেন মহিলা ইন্টারন্যাশনাল মাস্টার শারমীন সুলতানা শিরিন, জয় পেয়েছেন দুই মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম ও নাজরানা খান এবং মহিলা ক্যান্ডিডেট মাস্টার জান্নাতুল ফেরদৌস।
মহিলা বিভাগে ১২ পয়েন্ট নিয়ে ১৬২ দলের মধ্যে ৫৬তম হয়েছে বাংলাদেশ। ২০১৮ সালে জর্জিয়াতে হওয়া অলিম্পিয়াডে ১৩৯ দেশের মধ্যে ৭৭তম হয়েছিল দল।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া