adv
২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ইউএস ওপেন খেলে টেনিসকে বিদায় বলবেন মার্কিন কৃষ্ণকলি সেরেনা উইলিয়ামস

স্পোর্টস ডেস্ক : জীবন থেকে ৪০টি বসন্ত চলে গেছে। এই সময়ের মধ্যে ইনজুরির কারণে প্রায় এক বছর থাকতে হয় কোর্টের বাইরে। পারফরম্যান্সও তেমন ভালো নয়। চলতি মাসের শেষ দিকে হতে যাওয়া ইউএস ওপেন দিয়ে টেনিস থেকে অবসরের পরিকল্পনা করেছেন ২৩ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী মার্কিন তারকা সেরেনা উইলিয়ামস।
ইনজুরির কারণে এক বছর টেনিসের বাইরে থাকার পর গত জুনে উইম্বলডন দিয়ে কোর্টে ফেরেন সেরেনা। যদিও প্রথম রাউন্ড থেকে বিদায় নিতে হয় তাকে। এরপর তিনি প্রথমবার এককের ম্যাচ খেলেন গত সোমবার, টরেন্টো ওপেনে স্পেনের নুরিয়া পারিসাসকে হারিয়ে পা রাখেন দ্বিতীয় রাউন্ডে। বিডিনিউজ
ফ্যাশন ম্যাগাজিন ভোগে নিজের লেখা আর্টিকেলে মঙ্গলবার যুক্তরাষ্ট্রের তারকা তুলে ধরেন অবসরের পরিকল্পনা। মনোযোগ দিতে চান পরিবার ও ব্যবসার দিকে।
অবসর শব্দটি আমি কখনোই পছন্দ করিনি। আমি যা করতে যাচ্ছি, সেটি বর্ণনা করার সেরা শব্দ সম্ভবত বিবর্তন। আমি টেনিস থেকে দূরে সরে যাচ্ছি, এমন কিছুর দিকে যাচ্ছি যেগুলো আমার কাছে গুরুত্বপূর্ণ।
সেরেনা সবশেষ গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন ২০১৭ সালে। সেটাই তার ২৩তম। একই বছরে মেয়ে অলিম্পিয়ার জন্মের পর চারটি মেজরের ফাইনালে উঠে রেকর্ড ছোঁয়ার কাছাকাছি গিয়েছিলেন সেরেনা। কিছু মানুষ বলে আমি সর্বকালের সেরা নই, কারণ আমি কোর্টের রেকর্ড ভাঙতে পারিনি, যা তিনি ১৯৬৮ সালে শুরু হওয়া উন্মুক্ত যুগের আগে গড়েছিলেন।
ক্ষণগণনা শুরু হয়ে গেছে। একজন মা হিসেবে আমাকে মাতৃত্বের দিকে নজর দিতে হবে এবং শেষ পর্যন্ত ভিন্ন কিছুতে নিজেকে আবিস্কার করতে হবে। তবে আমি আরও কয়েক সপ্তাহ টেনিসের স্বাদ নিতে চাই।
১৯৯৯ সালে ইউএস ওপেন জয়ের মধ্য দিয়ে টেনিসের আঙিনায় নিজের আগমনী বার্তা দিয়েছিলেন সেরেনা। এই টুর্নামেন্ট তিনি পরে জিতেছেন আরও পাঁচবার। এছাড়া সাতবার অস্ট্রেলিয়ান ওপেন, তিনবার ফরাসি ওপেন ও সাতবার জিতেছেন উইম্বলডন। সাতবারের গ্র্যান্ড স্লাম জয়ী যুক্তরাষ্ট্রের সাবেক টেনিস খেলোয়াড় জন ম্যাকেনরোর মতে, সেরেনা ইতিহাসের সেরাদের একজন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া