adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফারুকীর ‘শনিবার বিকেল’ মুক্তির দাবিতে সোচ্চার নির্মাতারা

বিনোদন ডেস্ক : গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলার ঘটনার ছায়া অবলম্বনে ‘শনিবার বিকেল’ নামে সিনেমা বানিয়েছেন দেশের খ্যাতিমান নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। বছর চারেক আগেই সিনেমাটির নির্মাণ সম্পন্ন হয়। মুক্তির জন্য সেন্সর বোর্ডে জমাও দিয়েছিলেন নির্মাতা। কিন্তু মুক্তির অনুমতি মেলেনি। বরং সেন্সর বোর্ড সিনেমাটিকে নিষিদ্ধ করে দেয়।

পরে অবশ্য আপিল করেছিলেন ফারুকী। সেই আপিলের বয়স পেরিয়েছে সাড়ে তিন বছর। কিন্তু কোনো উত্তর পাননি। তাই মাঝেমধ্যেই নিজের সিনেমাটি নিয়ে মন খারাপ হয় তার। কেননা বিশ্বের বিভিন্ন দেশে এটি প্রদর্শিত হয়েছে এবং ভূয়সী প্রশংসা পেয়েছে। অথচ নিজ দেশেই মুক্তি দিতে পারছেন না।

গত রোববার (৭ আগস্ট) বিষয়টি নিয়ে একটি স্ট্যাটাস দেন ফারুকী। নির্মাতার স্ত্রী এবং সিনেমাটির অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশাও সিনেমাটির মুক্তি চেয়ে স্ট্যাটাস দেন। মঙ্গলবার (৯ আগস্ট) ফেসবুকে এক স্ট্যাটাসে সিনেমা নিয়ে নানাভাবে হয়রানি হওয়ার কথা লেখেন ফারুকী। এরপরই ‘শনিবার বিকেল’ মুক্তির দাবিতে সামাজিক যোগাযোগমাধ্যমে ঝড় তুলেছেন নির্মাতা, অভিনয়শিল্পী থেকে শুরু করে আরও অনেকে। সিনেমাটির পোস্টারসহ এটি মুক্তির দাবিতে পোস্ট করছেন সবাই।

নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম লিখেছেন, ‘বাংলাদেশের বাইরের স্ক্রিনে মানুষ বাংলাদেশের চলচ্চিত্র দেখছে, অথচ আমরা নিজের দেশের চলচ্চিত্র দেখতে পারছি না সেন্সরশিপের কারণে। এ সমস্যাগুলোর সমাধান হোক! ‘শনিবার বিকেল’ দেখতে চাই।”

‘হাওয়া’ সিনেমার পরিচালক মেজবাউর রহমান সুমন কবীর সুমনের গানের দুই লাইন নিয়ে ক্যাপশনে লিখেছেন, ‘আঁক ফুল আঁক প্রজাপতি… এঁকো না কখনো স্বদেশের মুখ, তোবরানো গাল ভেঙ্গে যাওয়া মুখ!! শনিবার বিকেল মুক্তি পাক।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া