adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজায় চলছে ইসরাইলি বর্বরতা; ৮ ফিলিস্তিনি শিশু ও আরেক কমান্ডার নিহত

আন্তর্জাতিক ডেস্ক : অবরুদ্ধ গাজা উপত্যকার উত্তর ও দক্ষিণ অংশে ইহুদিবাদী ইসরাইলি সেনাদের বিমান হামলা আজ (রোববার) তৃতীয় দিনের মতো অব্যাহত রয়েছে। আজকের হামলায় ইসলামি জিহাদ আন্দোলনের আরেকজন সিনিয়র কমান্ডার শহীদ হয়েছেন।

জিহাদ আন্দোলন আজ এক বিবৃতিতে দক্ষিণ গাজায় তাদের কমান্ডার খালেদ মানসুরের শাহাদাতের খবর নিশ্চিত করেছে। এর আগে শুক্রবার উত্তর গাজায় জিহাদ আন্দোলনের অপর সিনিয়র কমান্ডার তাইসির আল-জাবারি নিহত হয়েছিলেন।

গাজা উপত্যকার উত্তর অংশে অবস্থিত জাবালিয়া শরণার্থী শিবিরের নিকটবর্তী একটি আবাসিক এলাকায় চালানো এক বিমান হামলায় অন্তত ছয় ফিলিস্তিনি শিশু নিহত হয়। এর ফলে গত শুক্রবার থেকে এ পর্যন্ত দখলদার সেনাদের হামলায় মোট আট শিশু নিহত হলো। জাবালিয়ার হামলায় নিহত ছয় জনের মধ্যে ৫ ও ১১ বছরের দুই ভাই রয়েছে।
গাজার হাসপাতাল সূত্র নিহত দুই ভাইয়ের নাম মোমেন আন-নাইরাব ও আহমেদ আন-নাইরাব বলে উল্লেখ করেছে। এছাড়া গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শুক্রবার থেকে এ পর্যন্ত ইসরাইলি হামলায় মোট ৩৪ ফিলিস্তিনি শহীদ ও ২১৫ জন আহত হয়েছেন।

গত শুক্রবার বিনা উসকানিতে ইহুদিবাদী সেনারা গাজা উপত্যকার বিভিন্ন স্থানে ভয়াবহ বিমান হামলা শুরু করলে সর্বশেষ উত্তেজনা শুরু হয়। শুক্রবার রাতে ইসলামি জিহাদ আন্দোলন তাদের কমান্ডার তাইসির আল-জাবারির হত্যাকাণ্ডের প্রতিশোধ নিতে ইসরাইলি ভূখণ্ড লক্ষ্য করে অন্তত ১০০ রকেট ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে।

নিরস্ত্র ফিলিস্তিনি জনগণের ওপর ইসরাইলি পাশবিক হামলার ব্যাপারে আন্তর্জাতিক সমাজ, জাতিসংঘ এমনকি আরব দেশগুলো পর্যন্ত নীরবতা পালন করছে।- পার্সটুডে

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া