adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্টার স্পোর্টসকে গাভাস্কার, আইপিএলের সমালোচকরা নিজের চরকায় তেল দিন

স্পোর্টস ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) নিয়ে ক্রিকেট বিশ্বে প্রতিনিয়তই চলছে নানা বিতর্ক। অনেকের কাছে আইপিএল নাকি বিশ্বকাপের চেয়েও গুরুত্বপূর্ণ। আবার অন্যদের মতে, আইপিএল ক্রিকেটকেই ধ্বংস করে দিচ্ছে। ক্ষতিগ্রস্ত করছে আন্তর্জাতিক ক্রিকেটের সূচি।
সম্প্রতি আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলো দক্ষিণ আফ্রিকা ও সংযুক্ত আরব আমিরাতের টি-টোয়েন্টি লিগে দল কিনে নেওয়ায় সমালোচনা আরো বেড়ে গেছে। তাহলে কি বিশ্ব ক্রিকেটকে গ্রাস করবে আইপিএল?
ভারতের এই ফ্র্যাঞ্চাইজি লিগের প্রতি আসরেই ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার প্রচুর ক্রিকেটার খেলে থাকেন। কিন্তু সেই ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার ক্রিকেট সংশ্লিষ্টরাই আইপিএল বিরোধী প্রতিবাদ করছেন। অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশ ও ইংল্যান্ডের দ্য হানড্রেডের সূচির সঙ্গে সাংঘর্ষিক হয়ে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা ও সংযুক্ত আরব আমিরাতের টি-টোয়েন্টি লিগের সূচি। তাই সমালোচনা হচ্ছে। এসব সমালোচনা অবশ্য মোটেও ভালো লাগছে না সুনিল গাভাস্কারের।
কিংবদন্তি ভারতীয় ওপেনার স্পোর্টস স্টারে এক কলামে লিখেছেন, যেভাবেই হোক আগে নিজেদের স্বার্থের দিকে নজর দাও। কিন্তু দয়া করে আমাদের কাজে নাক গলিয়ো না এবং আমাদের কী করা উচিত, সেটা বলতে এসো না। আমরা আমাদের স্বার্থ দেখব আর এটা তোমরা যেভাবে বলবে, তার চেয়ে ভালোভাবেই করতে পারব। অন্য দলগুলোর ক্রিকেট সূচির জন্য আইপিএল বাধা হয়ে দাঁড়ানোটা মজার বিষয়। যখনই দক্ষিণ আফ্রিকা আর আমিরাতের টি-টোয়েন্টি লিগের খবর আসতে শুরু করেছে, তখনই পুরনো পরাশক্তিগুলোর (ইংল্যান্ড-অস্ট্রেলিয়া) গলার জোর বেড়ে গেছে।
গাভাস্কার আরো লিখেছেন, ইংল্যান্ড ক্রিকেট বোর্ড তাদের ‘দ্য হানড্রেড’ টুর্নামেন্টের জন্য একটা সময় বের করেছে, সেই সময়টায় ইংল্যান্ডের কোনো আন্তর্জাতিক ম্যাচ নেই। অস্ট্রেলিয়ানদের ক্ষেত্রেও তাই। চুক্তিবদ্ধ খেলোয়াড়রা খেলতে পারবে- এমন একটা সময়ই তারা বেছে নিয়েছে বিগ ব্যাশের জন্য। কিন্তু তাদের জন্য দুশ্চিন্তার বিষয় হলো, সেই একই সময়ে দক্ষিণ আফ্রিকা ও সংযুক্ত আরব আমিরাতের টি-টোয়েন্টি লিগ। বিগ ব্যাশের কিছু খেলোয়াড় ওই দুই লিগে চলে যেতে পারে বলে তারা আশঙ্কা করছে। হিন্দুস্তানটাইমস,

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া