adv
১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বজুড়ে করোনায় ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৮৮২ মৃত্যু, আক্রান্ত ৮ লাখের উপরে

আন্তর্জাতিক ডেস্ক : গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ লাখ ১৫ হাজার ১১৯ জন, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় ৮০ হাজার। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৮৮২ জনের, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় দেড় শ।

বৃহস্পতিবার (৪ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৮ কোটি ৪৯ লাখ ৬৬ হাজার ৫১১ জন। মৃত্যু হয়েছে ৬৪ লাখ ২৬ হাজার ২৭৫ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৪১৬ জনের এবং শনাক্ত হয়েছে ৯৫ হাজার ৮৮৪ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৩৬ হাজার ৯০০ জন এবং মৃত ২৭৩ জন। ইতালিতে আক্রান্ত ৪৫ হাজার ৬২১ জন এবং মৃত্যু ১৭১ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ২৩ হাজার ৯১৯ জন এবং মৃত্যু হয়েছে ৩২ জনের। জাপানে মৃত ১২৫ জন এবং আক্রান্ত ১ লাখ ৯৫ হাজার ৮০১ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৬৫ জন এবং আক্রান্ত ৪০ হাজার ৯৬৭ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ৬৩৮ জন এবং মৃত্যু হয়েছে ৪৩ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৪৩২ জন এবং ৩২ জনের মৃত্যু হয়েছে। মেক্সিকোতে করোনায় আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৩৬৩ জন এবং মৃত্যু হয়েছে ১৩৩ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
August 2022
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া