adv
১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

নুরে আলম ও রহিমকে পুলিশ গুলি করে মেরে ফেলেছে, হত্যার প্রতিশোধ নিতে হবে : মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক : শান্তিপূর্ণভাবে গণআন্দোলন শুরু করে নুরে আলম এবং রহিম হত্যার প্রতিশোধ নিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে ভোলা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলমের জানাজার আগে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, পিতার কাঁধে পুত্রের লাশ। এর চেয়ে বেদনার-যন্ত্রণার আর কিছু নাই। নুরে আলম ও স্বেচ্ছাসেবক দলের কর্মী আব্দুর রহিমকে গুলি করে হত্যা করেছে পুলিশ বাহিনী। এ ছাড়া ঢাকা ও বরিশালে হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে আরও ১৯ জন।

তিনি বলেন, আওয়ামী লীগ একদলীয় শাসন পোক্ত করতে ১৫ বছর ধরে ছয় শ নেতাকর্মীকে গুম করেছে। ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দিয়েছে তারা।

বিএনপি মহাসচিব বলেন, এখন আর ক্রন্দন নয়, জেগে উঠতে হবে। এই নির্যাতনকারী সরকারের হাত থেকে জাতিকে মুক্ত করতে হবে। এ জন্য ঐক্যবদ্ধ হতে হবে।

বিএনপির এই শীর্ষ স্থানীয় নেতা বলেন, আগামী ৫ থেকে ৭ আগস্ট পর্যন্ত সারাদেশে বিএনপি কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত রাখা হবে, কালো পতাকা উত্তোলন করা হবে। ৬ আগস্ট ঢাকায় সমাবেশ করবে ছাত্রদল, ৭ আগস্ট কৃষক দল, ৮ আগস্ট যুবদল এবং ১০ আগস্ট শ্রমিক দল বিক্ষোভ সমাবেশ করবে।

বৃহস্পতিবার দুপুর ১টায় অনুষ্ঠিত এই জানাজায় বিএনপির কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন। এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক, দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও হাবিব-উন-নবী খান সোহেল

উল্লেখ্য, ভোলায় গ্যাস, বিদ্যুৎসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি এবং লোডশেডিংয়ের প্রতিবাদে গত রোববার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপি শহরের মহাজনপট্টিতে বিক্ষোভ করে। ওই কর্মসূচিতে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে সেদিনই মারা যান জেলা স্বেচ্ছাসেবক দলের কর্মী আবদুর রহিম। আহত হন অর্ধশতাধিক। তাদের মধ্যে গুলিবিদ্ধ নুরে আলম রাজধানীর গ্রিন রোডের কমফোর্ট হাসপাতালে মারা যান।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
August 2022
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া