adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নেপালের সঙ্গে ড্র করে সাফের ফাইনালে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক : নেপালের বিরুদ্ধে জয়ের স্বপ্ন সফল না হলে ফাইনালে ওঠার স্বপ্ন পূরণ হয়েছে বাংলাদেশের যুবাদের। নেপালের সঙ্গে ১-১ গোলে ড্র করে সাফ অনূর্ধ্ব-২০ ফুটবলের ফাইনালে উঠে লাল-সবুজের দল। আগের তিন ম্যাচেই দুর্দান্ত জয় পেয়েছিলো তারা। নেপালের সঙ্গে ড্র ফাইনালে ওঠার জন্য যথেষ্ট ছিলো। সে কাজটাই করলেন পিয়াস আহমেদ নোভারা।
প্রথম তিন ম্যাচে জয়ের ফলে ৯ পয়েন্ট নিয়ে এমনিতেই ফাইনালের খুব কাছাকাছি বাংলাদেশ। মঙ্গলবার জিততে পারলে তো কথাই ছিলা না, ড্র করলেও ফাইনালে উঠে যাবে বাংলাদেশ। এই সমীকরণ নিয়ে নেপালের বিরুদ্ধে লড়াইয়ে নামে বাংলাদেশের সেনারা। প্রতিপক্ষ নেপাল আগের ম্যাচেই ভারতের কাছে ৮ গোলে পরাজিত হয়।
তবে নেপালকে ছেড়ে কথা বলেনি বাংলাদেশের যুবারা। দ্বিতীয়ার্ধে প্রথম গোল দিয়ে এগিয়ে যায় তারা। যদিও পরে গোল হজম করে ম্যাচটি ড্র মেনেই মাঠ ছেড়েছে তারা। সেই সঙ্গে ফাইনালও নিশ্চিত করে নিলো তারা।
ম্যাচের প্রথমার্ধে আক্রমণ-পাল্টা আক্রমণে খেলে নিজেরা যেমন গোল আদায় করতে পারেনি, তেমনি নিজেরাও গোল হজম করেনি। তাই গোলশূন্য দিয়ে প্রথমার্ধ শেষ হয়। এরপর ম্যাচের ৬৩তম মিনিটে পিয়াস আহমেদ নোভার দুর্দান্ত গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ৬৮তম মিনিটে সমতায় ফেরে নেপাল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া