adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এতো ম্যাচ খেলবো কীভাবে, ভীষণ দুঃশ্চিন্তার বিষয় : পাপন

নিজস্ব প্রতিবেদক : সময়ের সঙ্গে সঙ্গে ক্রিকেট ম্যাচের সংখ্যা বেড়ে যাচ্ছে, সেই সঙ্গে বাড়ছে ক্রিকেটারদের ওপর শারিরীক-মানসিক ধকল। আগামী ২০২৩-২৭ চক্রে ১৮০টার মতো আন্তর্জাতিক ম্যাচ খেলবে বাংলাদেশ। যার মাঝে ৩৮-৪০টার মতো টেস্ট, ৭০টার মতো টি-েেটায়েন্টি এবং ৭০টার মতো ওয়ানডেও আছে। তাই গত কয়েকদিন ধরেই দেশের ক্রিকেটাঙ্গনে আলোচনায় এসেছে ক্রিকেটারদের বিশ্রাম প্রসঙ্গ।
আগামী বছরগুলোর জন্য এফটিপির আনুষ্ঠানিক ঘোষণা এখনো আসেনি। ব্যস্ত সূচি যে ক্রিকেটারদের ওপর চাপ বাড়িয়ে দিচ্ছে সেটা স্বীকার করে নিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। আইসিসি সভা থেকে দেশে ফিরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, আইসিসির মিটিংয়ে সিদ্ধান্ত অনেক ছিল। একটা ছিল, খেলা ডিস্ট্রিবিউশন। এফটিপি যা আছে, অফিসিয়ালি ঘোষণা না দেওয়া পর্যন্ত আমরা বলছি না। এক সপ্তাহের ভেতরে দিয়ে দেওয়ার কথা।
বাংলাদেশ ক্রিকেট দলের পাইপলাইন এতটা সমৃদ্ধ নয়। তাই এত ম্যাচ খেলা নিয়ে দুশ্চিন্তায় পাপন, এফটিপি যেভাবে পরিকল্পনা করা হয়েছে, যে পরিমাণে খেলা আছে আমার মানে হয় এখন আমাদের দুঃশ্চিন্তার বিষয় খেলবো কীভাবে? এতো ম্যাচ খেলা আসলেও কঠিন। এখন আমাদের দল আলাদা করা ছাড়া কোনোভাবেই সম্ভব না। কয়েকটা খেলোয়াড়ের ওপর চাপ এতো বেশি পড়বে, যেটা আসলে ওদেরকে দোষ দিয়ে লাভ নেই। খেলোয়াড় বদল করে খেলতে হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া