adv
১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

অভিভাবককে জুতাপেটা করা সেই শিক্ষিকা বরখাস্ত

ডেস্ক রিপাের্ট : : অভিভাবককে জুতাপেটা করার ঘটনায় লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার পশ্চিম সারডুবী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুন্নাহার ছবিকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (২৮ জুলাই) বিকেলে লালমনিরহাট জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গোলাম নবী বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, উপজেলার পশ্চিম সারডুবী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শামসুন্নাহার ছবি প্রতিদিন দেরিতে বিদ্যালয়ে আসেন। গত ১৮ জুলাই দেরিতে বিদ্যালয়ে আসায় একজন অভিভাবক দেরির কারণ জানতে চান।

এতে ক্ষিপ্ত হয়ে প্রধান শিক্ষিকা শামসুন্নাহার ছবি ওই অভিভাবককে পায়ের জুতা দিয়ে মারধর করেন। এর প্রতিবাদে গত ১৯ জুলাই দুপুরে মহাসড়কে মানববন্ধন করেন অভিভাবকরা। এ ঘটনায় স্থানীয় ১১ জন অভিভাবকের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দেন প্রধান শিক্ষিক। এর জেরে প্রধান শিক্ষিকার অপসারণ দাবি করে গত রোববার (২৪ জুলাই) থেকে শিক্ষার্থীদের বিদ্যালয়ে পাঠাচ্ছেন না অভিভাবকরা। এজন্য পাঁচদিন ধরে ওই বিদ্যালয়ে কোনো শিক্ষার্থী আসছে না।

এদিকে মঙ্গলবার (২৬ জুলাই) অভিভাবক সমাবেশ ডাকে বিদ্যালয় কর্তৃপক্ষ। সেখানে উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বেলাল হোসেন এলেও সমাবেশে আসেননি কোনো অভিভাবক ও শিক্ষার্থী।

ওইদিন সহকারী শিক্ষকদের কাছ থেকে প্রধান শিক্ষকের আচরণ ও অভিভাবকদের সঙ্গে ঘটে যাওয়া ঘটনার লিখিত বক্তব্য নেন শিক্ষা কর্মকর্তা বেলাল হোসেন। যা তদন্ত প্রতিবেদন হিসেবে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস হয়ে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে পাঠানো হয়। তদন্ত প্রতিবেদন পর্যালোচনা করে অভিযুক্ত প্রধান প্রধান শিক্ষক শামসুন্নাহার ছবিকে সাময়িক বরখাস্ত করা হয়।

এ বিষয়ে বৃহস্পতিবার পত্র পাঠান জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গোলাম নবী। একই সঙ্গে ওই শিক্ষিকার বিরুদ্ধে বিভাগীয় মামলার সুপারিশ করা হয়েছে।

লালমনিরহাট জেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গোলাম নবী বলেন, বিদ্যালয়ে ঘটে যাওয়া ঘটনার তদন্ত প্রতিবেদন পর্যালোচনা করে আপাত ওই শিক্ষিকাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করার নির্দেশনা দেওয়া হয়েছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া