adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপে এক হোটেলেই ৩২ দল, থাকবে না বাড়তি ভ্রমণের ঝুঁকি

স্পোর্টস ডেস্ক : এবারের কাতার বিশ্বকাপ হবে আগের সব ফুটবল বিশ্বকাপ থেকে আলাদা। একটি সম্পূর্ণ নতুন অভিজ্ঞতা অপেক্ষা করছে, অন্তত অংশগ্রহণকারী দলগুলোর জন্য। এবারই প্রথম বিশ্বকাপের পুরো মৌসুম এক হোটেলে কাটাবে দলগুলো।
মঙ্গলবার ফিফার অফিসিয়াল বিবৃতি অনুসারে, এই বিশ্বকাপে দলগুলিকে অতিরিক্ত ভ্রমণের ঝুঁকি নিতে হবে না। যেহেতু বিশ্বকাপের সব ম্যাচ কাতারের রাজধানী দোহাতে হয়, তাই প্রতিটি দল তাদের বেস ক্যাম্পের জন্য আলাদা হোটেল রাখতে পারে।
বিশ্বকাপ শুরুর অন্তত পাঁচ দিন আগে সব দলকেই তাদের নির্ধারিত হোটেলে চেক ইন করতে হবে। এর পরে, তারা গেম পার্কে যেতে পারে বা সেই হোটেল থেকে অনুশীলন করতে পারে। প্রতিটি দলকে এই বেস ক্যাম্পে সর্বনি¤œ ১৫ দিন থেকে সর্বোচ্চ ৩৩ দিন থাকতে হবে।
ব্যতিক্রমী এই উদ্যোগের অংশ হিসেবে বিশ্বকাপের ২৪টি দল দোহায় ১০ কিলোমিটারের মধ্যেই অবস্থান করবে। যার সুবাদে একে অপরের সঙ্গে জানাশোনা ও কথাবার্তা বলার সুযোগ থাকবে বেশি। এছাড়া ম্যাচ ও অনুশীলনের ক্লান্তি কাটিয়ে ওঠার সময়ও পাওয়া যাবে বেশি।
পুরো বিশ্বকাপে কোনো দলকে লোকাল ফ্লাইটে চড়তে হবে না। ফিফার প্রধান অপারেটিং কর্মকর্তা কলিন স্মিথ মনে করেন, এতে টুর্নামেন্টের সময় খেলোয়াড়রা অনুশীলন ও বিশ্রামের জন্য আরও বেশি সময় পাবেন এবং টুর্নামেন্টের উন্মাদনা তাতে আরও বাড়বে।
এছাড়া ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার কাকাও সাধুবাদ জানিয়েছেন এ সিদ্ধান্তকে। তার মতে, সব দল একে অপরের কাছাকাছি অবস্থান করায় নিজেদের মধ্যে সম্পর্কের উন্নতি ঘটবে। -বিনোদন৬৯ডটকম,

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া