adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিনেমা ইন্ডাস্ট্রির ‘হাওয়া’ বদলাতে আসছে ‘হাওয়া’

বিনোদন ডেস্ক : আগামী ২৯ জুলাই মুক্তি পাচ্ছে আলোচিত সিনেমা ‘হাওয়া’। সিনেমার প্রচারণায় হাওয়া টিম ঘুরছে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে, অংশ নিচ্ছে বিভিন্ন কনসার্টে। বুয়েটে ‘হাওয়া’ টিম মুখোমুখি হয়েছিল গণমাধ্যমের। যেখানে উপস্থিত ছিলেন সিনেমা সংশ্লিষ্টরা।

মাঝসমুদ্রে ঘটনাচক্রে গন্তব্যহীন হয়ে পড়া মাছ ধরার একটি ট্রলারের আট মাঝি এবং রহস্যময় এক বেদেনীকে ঘিরেই এ সিনেমার গল্প। সামাজিক মাধ্যমে এরইমধ্যে আলোড়ন তুলেছে ‘হাওয়া’র ট্রেলার ও গান।

সাধারণ দর্শক ও তরুণ প্রজন্মের মাঝে ‘হাওয়া’র উন্মাদনা ছড়িয়ে দিতে টিম হাওয়া এবং ‘মেঘদল’ ব্যান্ডের সদস্যরা ঘুরছেন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে। সে ধারাবাহিকতায় সম্প্রতি বুয়েট ক্যাফেটেরিয়া প্রাঙ্গণে হাজির হয় ‘টিম হাওয়া’। সেখানেই গনমাধ্যমের মুখোমুখি হয়ে অভিনেতা চঞ্চল চৌধুরী বলেন, আজকে আমরা আমাদের প্রিয় মেঘদল ব্যান্ডসহ বুয়েটে এসেছি ‘হাওয়া’র প্রচারণা করতে। হাওয়া’র পোস্টার-ট্রেলার এবং গান প্রকাশের পর যে সাড়া পেয়েছি তাতে আমরা খুবই আনন্দিত, এটা খুবই আশাব্যঞ্জক। আমাদের দর্শকশ্রোতাদের কাছে আমরা কৃতজ্ঞ।

হাওয়ার’র গল্প, চিত্রনাট্য ,সংলাপ ও পরিচালনা করেছেন মেজবাউর রহমান সুমন। তিনি বললেন, হাওয়া নিয়ে আমার আর তেমন কিছু বলার নেই কারণ ইতোমধ্যেই সব প্রচার মাধ্যমে এই সিনেমা সম্পর্কে প্রায় সবই বলা হয়ে গেছে। সিনেমা খুব দ্রুতই মুক্তি পাবে, ছবি দেখে দর্শকের কেমন লাগলো তা নিয়ে ছবি মুক্তির পরে কথা বলা যেতে পারে। আমরা একটা বিভেদ-সম্পর্ক আর প্রতিশোধের গল্প বলার চেষ্টা করেছি। এটার সাথে আমাদের এই অঞ্চলের কিছু লোকগল্পের ট্রানজিশনও ঘটেছে। আমরা কোনো নতুন গল্প বলিনি, পুরোনো গল্পকেই টেনে বের করে আনার চেষ্টা করেছি।

প্রযোজনা সূত্রে জানা গেছে, বাংলাদেশে ২৯ জুলাই মুক্তির পর ‘হাওয়া’ খুব দ্রুত উত্তর আমেরিকা, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে মুক্তি পাবে। এছাড়া আরও বেশকিছু দেশে ‘হাওয়া’-র মুক্তি দেয়ার প্রচেষ্টা প্রক্রিয়াধীন।

‘হাওয়া’-র ট্রেলার এবং গান রিলিজের পর সিনেমাটি ঘিরে ছড়িয়ে পড়েছে উন্মাদনা, বিক্রি হচ্ছে অগ্রিম টিকেট! তবে কি সিনেমা ইন্ডাস্ট্রির হাওয়া বদালাতেই আসছে হাওয়া?

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া