adv
৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

২০২৪ সালের নারী টি-টায়েন্টি বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক : ২০২৪ সালের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব থাকবে বাংলাদেশের কাঁধে। মঙ্গলবার ইংল্যান্ডের বার্মিংহামে অনুষ্ঠিত আইসিসির বার্ষিক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এটি হবে বাংলাদেশে অনুষ্ঠিত হওয়া দ্বিতীয় টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর আগে, ২০১৪ সালে এই ফরম্যাটের বিশ্ব আসরের আয়োজন করে বাংলাদেশ।
এদিকে, ২০২৬ সালের টুর্নামেন্টটি আয়োজন করবে ইংল্যান্ড। ২০২৫ সালের আইসিসি মহিলা ক্রিকেট বিশ্বকাপ আয়োজন করবে ভারত। আর ২০২৭ সালের আইসিসি টি-টোয়েন্টি চ্যাম্পিয়নস ট্রফি আয়োজনের দায়িত্ব থাকবে শ্রীলঙ্কার কাঁধে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী এক বিবৃতিতে বলেছেন, আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এর আয়োজনের দায়িত্ব পাওয়া বাংলাদেশ ক্রিকেটের জন্য দুর্দান্ত খবর। যখন নারীদের খেলার বিকাশ ও প্রসার ঘটছে, এমন সময়ে বাংলাদেশকে এই প্রধান নারী ইভেন্টটি উপহার দেওয়ার জন্য বিসিবির পক্ষ থেকে আইসিসিকে ধন্যবাদ জানাচ্ছি।

তিনি আরও বলেন, বাংলাদেশের নারী ক্রিকেটের জন্য এটি একটি মাইলফলক। কারণ, এই ইভেন্টটি তরুণ নারী ক্রিকেটারদের স্বপ্ন দেখাতে সাহায্য করবে। তাছাড়া প্রতিষ্ঠিত ক্রিকেটারদের বড় কিছু করার প্রেরণা দিবে। আমাদের নারী ক্রিকেট আস্তে আস্তে উন্নতি করছে। এই ইভেন্টটি তাদের জন্য দেখিয়ে দেয়ার সুযোগ যে, আমরা সেরাদের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করতে পারি।
বাংলাদেশের হাই প্রোফাইল আইসিসি ইভেন্ট আয়োজনের সমৃদ্ধ ঐতিহ্য রয়েছে উল্লেখ করে বিসিবির প্রধান নির্বাহী জানান, আমার কোনো সন্দেহ নেই যে আমরা ২০২৪ সালে একটি বিশ্বমানের টুর্নামেন্ট উপহার দেবো।

 

 

 

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া