adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিরাট কোহলিকে সরানোর মতো কেউ আছে বলে আমার মনে হয় না : রাজকুমার

স্পোর্টস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলছেন না বিরাট কোহলি। তাকে এবং ভারতের প্রথম সারির আরও কিছু ক্রিকেটারকে এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। অনেকে টি-টোয়েন্টি সিরিজে ফিরবেন। কোহলি সেখানেও নেই।
তার জায়গায় প্রথম ওয়ানডে ম্যাচে তিনে নেমে পঞ্চাশোর্ধ রানের ইনিংস খেলেছেন শ্রেয়স আয়ার। অনেকেই মনে করছেন, ভবিষ্যতে কোহলির তিন নম্বর পজিশনে শ্রেয়সকে দলে নেওয়ার দাবি জোরালো হতে পারে।

কোহলির ছোটবেলার কোচ রাজকুমার শর্মা অবশ্য এমনটা একেবারেই মনে করছেন না। তার বক্তব্য, আমার মনে হয় না এখন বা অদূর ভবিষ্যতে তিন নম্বরে কোহলিকে সরানোর মতো কেউ আছে। তবে একইসঙ্গে তরুণ ক্রিকেটারদের তৈরি করে রাখা গুরুত্বপূর্ণ। ভবিষ্যতে তারা যাতে তিন নম্বরে খেলতে পারে সেটা দেখতে হবে। সামনে অনেক পরীক্ষা-নিরীক্ষা দেখা যেতে পারে। শুধু যে শ্রেয়স আয়ারই কোহলির জায়গা নিয়ে নেবে এমনটা নয়। – হিন্দুস্তানটাইমস

কেন শ্রেয়সকে একটানা তিন নম্বরে ভাবা যাবে না- সে সম্পর্কে রাজকুমার বলেছেন, দ্রুতগতির বোলিং খেলতে এখনও তার সমস্যা হয়। বিশেষত শর্ট বলে তার দুর্বলতার কথা সবাই জানে। অতীতে বহুবার শর্ট বল খেলতে গিয়ে আউট হয়েছে। আমার মতে, চারে বা পাঁচে সবচেয়ে ভালো মানিয়ে নিতে পারবে শ্রেয়স। সেখানে সে দারুণভাবে ইনিংস এগিয়ে নিয়ে যেতে পারে। শ্রেয়স যে সময় ক্রিজে আসবে, তখন বল বেশি নড়াচড়া করবে না। ফলে দুম করে ওকে আউট করা যাবে না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া