adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডি কক উজ্জ্বল ভবিষ্যৎ দেখছেন ওয়ানডে ফরম্যাটে

স্পোর্টস ডেস্ক : ইংলিশ টেস্ট অধিনায়ক বেন স্টোকস ওয়ানডে থেকে অবসর নেওয়ার পর এই ফরম্যাট ঘিরে বিতর্ক চলছেই। ওয়াসিম আকরামের মতো কিংবদন্তিরা ওয়ানডেকে বাতিল করে দিতে বলেছেন। তার কাছে ওয়ানডে একঘেয়ে হয়ে গেছে। তাছাড়া বর্তমানের ঠাসা সূচিতে ক্রিকেটারদের পক্ষে তিন ফরম্যাট চালিয়ে যাওয়া কঠিন।

বেশিরভাগই টি-টোয়েন্টি আর টেস্টকে বেছে নিচ্ছেন। তারপরও ওয়ানডের ভবিষ্যত উজ্জ্বল দেখছেন দক্ষিণ আফ্রিকার কিপার-ব্যাটার কুইন্টন ডি কক।
সম্প্রতি অস্ট্রেলিয়ান ব্যাটার উসমান খাজা বলেছেন, ওয়ানডে ফরম্যাট ধীরে ধীরে মরে যাচ্ছে। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়া তৃতীয় ও শেষ ওয়ানডের পর ডি কক বলেন, আমি বলতে চাই, আমাদের আরও অনেক ম্যাচ খেলতে হবে, কিন্তু উপায় দেখছি না। ক্রিকেটাররা যেভাবে খেলছে, ব্যাটিং ও বোলিংয়ে যে প্রতিযোগিতা হচ্ছে, ওয়ানডে তো ভালোই করছে। এই সংস্করণের ভবিষ্যৎ আছে এবং আমাদের অনেকেই এখনও ৫০ ওভারের বিশ্বকাপ জিততে চায়।

কিন্তু এত বেশি পরিমাণ ক্রিকেট ম্যাচ খেলতে হলে ক্রিকেটাররা চোটে পড়বেই। তাই ডি ককের মতে, ক্রিকেটারদেরকেই সিদ্ধান্ত নিতে হবে তারা কয়টা ফরম্যাটে খেলবেন। তিনি বলেন, ‘ক্রিকেটারদের জন্য বিষয়টি কঠিন হতে শুরু করেছেৃতিন সংস্করণে খেলা অনেক আর বছর জুড়ে মনে হয় এখন আরও বেশি ম্যাচ হচ্ছে। ক্রিকেটারদের ব্যক্তিগতভাবে সিদ্ধান্ত নিতে হবে। তারা যদি মনে করে এটা (তিন সংস্করণে খেলা) করতে পারবে, আমি তাদের জন্য খুশি। তবে ছেলেদের সিদ্ধান্ত নিজে নিতে হবে। জি নিউজ, সম্পাদনা : এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া