adv
২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

পদ্মা সেতু নিয়ে ভুল তথ্য, সেন্সরে আটকে গেল সিনেমা

বিনোদন ডেস্ক : পদ্মা সেতু বাংলাদেশের মানুষের গর্বের সম্পদ, অহংকারের নিদর্শন। এ সেতু দেশের মর্যাদার প্রতীক, আত্মসম্মানের প্রতীক, কারও কাছে মাথা নত না করে মাথা উঁচু করার প্রতীক, সক্ষমতার প্রতীক, উন্নয়নের প্রতীক। এমন চিন্তাধারা থেকে নির্মিত হয়েছে সিনেমা ‘পদ্মার বুকে স্বপ্নের সেতু’।

সিনেমাটি পরিচালনা করেছেন আলী আজাদ। শুটিং, ডাবিং, এডিটিং, সম্পাদনার পর সম্প্রতি সেটি সেন্সর বোর্ডে জমা পড়ে। তবে পদ্মা সেতু নিয়ে ভুল তথ্য পরিবেশনের অভিযোগে সেন্সর বোর্ডে আটকে দেওয়া হয়েছি সিনেমাটি। পাশাপাশি সেন্সর শোতে যেসব সদস্য সিনেমাটি দেখেছেন, সবাই বেশ অসন্তুষ্ট।

সেন্সর বোর্ডের উপপরিচালক মমিনুল ইসলাম জানান, ‘পদ্মা সেতু নিয়ে নির্মিত এই সিনেমাটির ব্যাপারে তাদের বেশ কিছু অবজারভেশন রয়েছে। এ ব্যাপারে তারা প্রযোজককে জানিয়েছেন। এছাড়া সিনেমাটি দেখে বেশ ক্ষুব্ধ হয়েছেন সেন্সর বোর্ডের অন্যতম সদস্য চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান।

এই নির্মাতার দাবি, সিনেমাটিতে পদ্মা সেতুকে অপমান করা হয়েছে। সোহান বলেন, ‘পদ্মা সেতু পুরো জাতির একটা আবেগের জায়গা। দর্শকরা সিনেমাটি দেখতে যাবে শুধু নামের কারণে। তাই এতে পরিবেশিত সব তথ্যই মানুষ সত্য বলে ধরে নেবে।’

নির্মাতা জানান, ‘দুঃখের বিষয় হলো, পরিচালক এতে যেসব তথ্য দিয়েছেন তার মধ্যে অনেক তথ্যই ভুল। এ ধরনের রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনার ক্ষেত্রে ভুল তথ্য দেশের ইমেজের জন্য ক্ষতিকর। তাই আমরা সিনেমাটিকে সেন্সর না দিতে প্রাথমিকভাবে সম্মত হয়েছি। পরবর্তী মিটিংয়ে এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।’

তাহলে কি সিনেমাটি মুক্তির অনুমতি পাবে না? সোহানুর রহমান বলেন, ‘এটা আসলে বোর্ডের সকল সদস্যের মতামতের উপর নির্ভরশীল। কিছুদিনের মধ্যেই আপনারা তা জানতে পারবেন।’ যদিও তিন দিন পেরিয়ে গেলেও এখন বোর্ড থেকে কোনো আনুষ্ঠানিক বা অনানুষ্ঠিকভাবে সিদ্ধান্ত আসেনি।

সিনেমাটির পরিচালক আলী আজাদের দাবি, ‘ভুল তথ্য উপস্থাপনের বিষয়টি সত্য নয়। আমার সিনেমায় কোনো ভুল তথ্য পরিবেশন করা হয়নি। যা কিছু দেখানো হয়েছে, তা বিভিন্ন পত্র-পত্রিকায় আগেই এসেছে।’

প্রসঙ্গত, ‘পদ্মার বুকে স্বপ্নের সেতু’ সিনেমার পুরো শুটিং হয়েছে পদ্মা সেতু এলাকায়। চলচ্চিত্রটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সাঞ্জু জন ও অলিভিয়া মাইশা। বিভিন্ন চরিত্রে আরও আছেন রায়হান মুজিব, হিমেল রাজ, খুকু, আনোয়ার সিরাজী, শান্তা পাল প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া