adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৫ কোটি ৮০ লাখ টাকার ক্ষতিপূরণ চেয়ে যমুনা ব্যাংক ও বাংলালিংকের কাছে সাকিবের আইনি নোটিশ

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ক্রিকেটের পোস্টারবয় সাকিব আল হাসান বেজায় ক্ষেপেছেন আর্থিক প্রতিষ্ঠান বাংলালিংক ও যমুনা ব্যাংকের উপর। তাদের বিরুদ্ধে চুক্তি ভঙ্গের অভিযোগ তুলেছেন তিনি।
দুই প্রতিষ্ঠান বেআইনিভাবে ব্র্যান্ড ইমেজ, ছবি ব্যবহার করার অভিযোগে বাংলালিংক ও যমুনা ব্যাংককে আইনি নোটিশও পাঠিয়েছেন সাকিব আল হাসান। ব্যবসায়িক স্বার্থে তার ছবি, ব্র্যান্ড ইমেজ ব্যবহার করায় দুই প্রতিষ্ঠানের কাছে ৫ কোটি ৮০ লাখ ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়েছে। রোববার সাকিব আল হাসানের পক্ষে ব্যারিস্টার আশরাফুল হাদী দুই প্রতিষ্ঠানের কাছে এ নোটিশ পাঠান।
ব্যারিস্টার আশরাফুল হাদীর বরাতে নিউজ পোর্টাল ‘ঢাকাপোষ্ট’ জানায়, সাকিব আল হাসান বাংলাদেশ ও বিশ্বের স্বনামধন্য ক্রিকেটার। তার বিখ্যাত ব্র্যান্ড ইমেজ নিজেদের ব্যবসায়িক কাজে সীমিত ব্যবহারের জন্য বাংলালিংক ২০১৪ সালের ২১ জানুয়ারি একটি চুক্তিতে আবদ্ধ হয়। চুক্তির শর্ত ছিল মেয়াদ শেষ হলে বাংলালিংক সাকিব আল হাসানের ছবি, ব্র্যান্ড, স্বাক্ষর সম্বলিত কোনো ছবি অ্যাডভারটাইজমেন্ট ইত্যাদির কোনো রূপ ব্যবহার আর করবে না। চুক্তির মেয়াদ শেষ হয় ২০১৬ সালের ২০ জানুয়ারি। তারপরও বাংলালিংক চুক্তি ভঙ্গ করে বেআইনিভাবে যমুনার ব্যাংকের এটিএম বুথসহ আরো অন্যান্য জায়গায় সাকিব আল হাসানের ছবি, ব্র্যান্ড, স্বাক্ষর সম্বলিত ইমেজ অ্যাডভারটাইজমেন্ট প্রচার করছে নিজেদের ব্যবসায়িক স্বার্থ অন্যায়ভাবে হাসিলের জন্য।
আইনজীবী বলেন, এই ধরনের বেআইনি কাজে বাংলালিংক ও যমুনা ব্যাংকের সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া গেছে। এধ রনের ঘৃণ্য বেআইনি ও অনৈতিক কাজ চুক্তি ভঙ্গ ছাড়াও ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ধারা ২৬, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৪৪ কপিরাইট আইন ২০০০ এর ধারা ৮২, দ-বিধি ১৮৬০ এর ধারা ৪০৬, ৪২০ ধারার লঙ্ঘন।
নোটিশে ক্ষতিপূরণ হিসেবে ৫ কোটি ৮০ লাখ ৫০ হাজার টাকা চাওয়া হয়েছে। এছাড়া সাকিব আল হাসানের ছবি ব্র্যান্ড, সিগনেচার সম্বলিত সব ধরনের ছবি অ্যাডভারটাইজমেন্ট এর বেআইনি প্রচার থেকে বিরত থাকা ও বাজার থেকে তা প্রত্যাহার করার কথা বলা হয়েছে।
সাতদিনের মধ্যে নোটিশের বিষয়ে পদক্ষেপ না নিলে বাংলালিংক ও যমুনা ব্যাংকের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া