adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রনির অবস্থান কর্মসূচি সমর্থনে কমলাপুরে ডা. জাফরুল্লাহ চৌধুরী

ডেস্ক রিপাের্ট : বাংলাদেশ রেলওয়ের অব্যবস্থাপনার প্রতিবাদে ঢাবি শিক্ষার্থী মহিউদ্দিন রনির অবস্থান কর্মসূচিতে সমর্থন জানাতে কমলাপুর রেলওয়ে স্টেশনে হাজির হয়েছেন, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

রোববার (২৪ জুলাই) বিকেল সোয়া ৫টার দিকে রনিকে সঙ্গে নিয়ে ডা. জাফরুল্লাহ কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজারের সঙ্গে দেখা করতে যেতে চাইলে তাকে বাধা দেওয়া হয়।

এরপর ডা. জাফরুল্লাহ গেটের বাইরে অবস্থান নেন। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, প্রতিটি ভালো কাজে সমর্থন থাকে। আমি সম্পূর্ণ ব্যক্তিগতভাবে এখানে এসেছি।

ভেতরে প্রবেশের অনুমতি না পাওয়া পর্যন্ত গেটের বাইরেই অবস্থান করবেন বলে জানান তিনি।

এর আগে রেলের অনিয়ম-দুর্নীতি বন্ধে ৬ দফা দাবি বাস্তবায়নে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দেয় রনি। আল্টিমেটাম শেষে আবারও এই আন্দোলন শুরু করেন তিনি। আন্দোলনে রনির সঙ্গে তার সহপাঠী ও বন্ধুরা যোগ দিয়েছেন।

রনি জানান, ৬ দফা দাবি মানতে রেলওয়েকে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দেওয়া হয়েছিল। কিন্তু অব্যবস্থাপনা বন্ধে তারা এখনও কোনো পদক্ষেপ নেননি।

রনির ৬ দফা দাবি হলো-

১. টিকিট ক্রয়ের ক্ষেত্রে সহজ ডটকম কর্তৃক যাত্রী হয়রানি অবিলম্বে বন্ধ করতে হবে। হয়রানির ঘটনায় তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করতে হবে।

২. যথোপযুক্ত পদক্ষেপ গ্রহণের মাধ্যমে টিকিট কালোবাজারি প্রতিরোধ করতে হবে।

৩. অনলাইনে কোটায় টিকিট ব্লক করা বা বুক করা বন্ধ করতে হবে। সেইসঙ্গে অনলাইন-অফলাইনে টিকিট ক্রয়ের ক্ষেত্রে সর্বসাধারণের সমান সুযোগ-সুবিধা নিশ্চিত করতে হবে।

৪. যাত্রী চাহিদার সঙ্গে সঙ্গতি রেখে ট্রেনের সংখ্যা বৃদ্ধিসহ রেলের অবকাঠামো উন্নয়নে দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করতে হবে।

৫. ট্রেনের টিকিট পরীক্ষক ও তত্ত্বাবধায়কসহ অন্যান্য দায়িত্বশীলদের কর্মকাণ্ড সার্বক্ষণিক মনিটর, শক্তিশালী তথ্য সরবরাহ ব্যবস্থা গড়ে তোলার মাধ্যমে রেলসেবার মান বৃদ্ধি করতে হবে।

৬. ট্রেনে ন্যায্য দামে খাবার বিক্রি, বিনামূল্যে বিশুদ্ধ পানি সরবরাহ ও স্বাস্থ্যসম্মত স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

প্রসঙ্গত, গত বুধবার (২০ জুলাই) বাংলাদেশ রেলওয়ের অব্যবস্থাপনা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনির অভিযোগের প্রমাণ পাওয়ায় সহজ ডটকমকে দুই লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ জরিমানার ২৫ শতাংশ অর্থাৎ ৫০ হাজার টাকা পাবেন ভুক্তভোগী রনি।

উল্লেখ্য, রেলওয়ের অব্যবস্থাপনা দূর করার দাবি-সংবলিত প্ল্যাকার্ড হাতে কমলাপুর স্টেশনে ৭ জুলাই থেকে অবস্থান করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া