adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অবসরের আগ পর্যন্ত বাবর আজমকে পাকিস্তানের অধিনায়ক চান জাভেদ মিয়াঁদাদ

স্পোর্টস ডেস্ক : ব্যাটিংয়ে নেমে প্রতিনিয়ত একের পর এক রেকর্ড ভেঙে যাচ্ছেন বাবর আজম। সময়ের অন্যতম সেরা এই ব্যাটারের নেতৃত্বে দারুণ ছন্দে রয়েছে পাকিস্তানও। দায়িত্ব নেয়ার পর পাকিস্তানের ক্রিকেটারদের এক সুতোয় গেঁথেছেন তিনি। বাবরের এমন গুণে মুগ্ধ জাভেদ মিয়াঁদাদ। সেই সঙ্গে বাবরকে অবসরের আগ পর্যন্ত অধিনায়ক রাখার পরামর্শ দিয়েছেন তিনি।

২০২০ সালের অক্টোবরে সরফরাজ আহমেদের জায়গায় পাকিস্তানের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের নেতৃত্ব পেয়েছিলেন বাবর। কদিন পর (নভেম্বরে) আজহার আলীর জায়গায় টেস্ট দলেরও দায়িত্বও পান তিনি। এরপর ধারাবাহিকভাবে পারফরর্ম করছে পাকিস্তান।

বাবরের অধীনে ১৫ ওয়ানডের নয়টিতে জয় পেয়েছে তারা। টি-টোয়েন্টিতে ২৬ এবং টেস্টে ১২ ম্যাচের আটটিতেই পাকিস্তানকে জয় এনে দিয়েছেন বাবর। সর্বশেষ গল টেস্টেও ইতিহাস গড়ে জয় পেয়েছে পাকিস্তান। এমন জয়ের পরই অবশ্য বাবরকে অবসরের আগ পর্যন্ত অধিনায়ক রাখার পরামর্শ দিয়েছেন মিয়াঁদাদ।
এ প্রসঙ্গে নিজের ইউটিউব চ্যানেলে মিয়াঁদাদ বলেন, বাবর আজম এখন ম্যাচিউড। সে খেলা থেকে অবসর নেয়ার আগ পর্যন্ত অধিনায়ক হিসেবে থাকা উচিত। পাকিস্তানের সাবেক অধিনায়ক আরও বলেন, দলটা একটা ইউনিট হিসেবে খেলছে। এটার কৃতিত্ব আমাদের খেলোয়াড় এবং আমাদের নাম্বার ওয়ান অধিনায়কের। সে (বাবর আজম) আমাদের ক্যাপ্টেন কুল। সে নিজের মেজাজ হারায় না।

লম্বা সময় ধরেই ব্যাট হাতে ছন্দে রয়েছেন বাবর। পাকিস্তানের অধিনায়ক হিসেবে এখন পর্যন্ত টেস্টে ৯৮০, ওয়ানডেতে ১ হাজার ৮৩ এবং টি-টোয়েন্টিতে ১ হাজার ৩৯৬ রান করেছেন সময়ের অন্যতম সেরা এই ব্যাটার। নেতৃত্ব সামলানোর সঙ্গে ব্যাট হাতে রান করে যাওয়ায় বাবরের প্রশংসা করেছেন মিয়াঁদাদ।
তিনি বলেন, ‘সে (বাবর আজম) দলকে দারুণভাবে নেতৃত্ব দিচ্ছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস হলো সে দারুণভাবে পারফর্মও করছে। সে একেবারে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছে। অধিনায়ক যদি পারফর্ম করতে না পারে তাহলে সেটা দলের ওপর নেতিবাচক প্রভাব ফেলে। এবং সেটি তাকে ছুঁড়ে ফেলে। – ক্রিকফ্রেঞ্জি,

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া