adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

লেবাননের অধিকার লঙ্ঘন করে ইসরাইলকে গ্যাস উত্তোলন করতে দেব না: হিজবুল্লাহ

আন্তর্জাতিক ডেস্ক : লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন- লেবানন যুদ্ধ চায় না, কিন্তু লেবাননের অধিকার লঙ্ঘন করে ইসরাইল খনিজ তেল ও গ্যাস উত্তোলন করতে পারবে না। আলেমদের এক সমাবেশে তিনি এ কথা বলেছেন।

সাগরে বিরোধপূর্ণ অঞ্চলে খনিজ তেল ও গ্যাস উত্তোলনের ইসরাইলি পদক্ষেপের প্রতিক্রিয়ায় তিনি এ হুঁশিয়ারি দিলেন।

হিজবুল্লাহ মহাসচিব আরও বলেছেন, যুদ্ধে হতেও পারে আবার নাও পারে। যুদ্ধের প্রতি আগ্রহ নেই। আমরা কেবল আমাদের অধিকার চাই। অনেকে আত্মসমর্পণের পথকে সমস্যার সমাধান বলে মনে করে, কিন্তু আমরা কখনোই এ পথে যাব না।

সাইয়্যেদ নাসরুল্লাহ বলেন, ১৯৮২ সালে হিজবুল্লাহ প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই শত্রুরা এর পেছনে উঠেপড়ে লেগেছে। কারণ হিজবুল্লাহ ইসরাইলের জন্য হুমকি হিসেবে বিবেচিত হয়েছে সব সময়। তবে এখন হিজবুল্লাহ কেবল ইসরাইলের জন্য হুমকি নয় বরং এটি এই অঞ্চলে আমেরিকার সব প্রকল্পের জন্যই হুমকি। শত্রুরা এখন নিজেরাই নিজেদেরকে দুর্বল ভাবতে শুরু করেছে।

তিনি আরও বলেন, শত্রুরা এখন আর যুদ্ধ চায় না। কারণ তারা বুঝতে পেরেছে যুদ্ধ হলে তা কেবল হিজবুল্লাহর মধ্যে সীমাবদ্ধ নাও থাকতে পারে। যুদ্ধ হলে তাতে গোটা প্রতিরোধ ফ্রন্ট জড়িয়ে যেতে পারে। এর ফলে তাদের পতন হবে। এ কারণে যুদ্ধ এখন দখলদার ইসরাইলের জন্য মারাত্মক ঝুঁকি হিসেবে গণ্য হচ্ছে।- পার্সটুডে

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া