adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুতিনের শারীরিক অবস্থা নিয়ে মুখ খুললেন ব্রিটিশ সশস্ত্র বাহিনীর প্রধান

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরুর পর থেকেই রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের শারীরিক অবস্থা নিয়ে বিভিন্ন তথ্য সামনে এসেছে। ক্যান্সার, পারকিনসনে আক্রান্ত এবং দৃষ্টিশক্তি দ্রুত কমে আসাসহ বিভিন্ন ধরনের অসুস্থতার খবর দেখা গেছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে। তাকে হত্যা করা হতে পারে এমন সংবাদও সামনে এসেছে। তবে এ ব্যাপারে মুখ খুলেছেন ব্রিটেনের সশস্ত্র বাহিনীর প্রধান অ্যাডমিরাল স্যার টনি রাদাকিন। খবর এনডিটিভির।

পুতিনের অসুস্থতা বা তাকে হত্যার শঙ্কা সংক্রান্ত বিষয়গুলোকে স্যার টনি রাদাকিন ‘ইচ্ছাকৃত চিন্তাভাবনা’ বলে উড়িয়ে দিয়েছেন। রোববার (১৭ জুলাই) বিবিসিতে দেয়া এক সাক্ষাৎকারে এমন মন্তব্য করেন তিনি। বলেন, পুতিন অসুস্থ, তাকে হত্যা করা হতে পারে কিংবা কেউ তাকে ক্ষমতাচ্যুত করতে পারে এই ধরনের খবর আমার মনে হয় মানুষের ইচ্ছাকৃত চিন্তাভাবনা।

তিনি আরও বলেন, সামরিক বাহিনীর সদস্য হিসেবে আমরা মনে করি রাশিয়ার সরকার ব্যবস্থা বর্তমানে তুলনামূলকভাবে স্থিতিশীল। প্রেসিডেন্ট পুতিন যেকোনো বিরোধী দলকে দমন করতে সক্ষম। আমরা এমন একটি ক্ষমতার শ্রেণিবিন্যাস দেখতে পাচ্ছি, যার কারণে শীর্ষস্থানীয় কেউ পুতিকে চ্যালেঞ্জ করার সাহস পায়নি। ইউক্রেনের যুদ্ধে ধাক্কা খেয়ে রাশিয়ার স্থল বাহিনী এখন হুমকির মুখে পড়তে পারে বলে এই সাক্ষাৎকারে সতর্ক করেন রাদাকিন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া