adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ার মাটিতে ২টি টেস্ট খেলবে বাংলাদেশ, ঢাকায় আসবে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক : টেস্ট মর্যাদা পাওয়ার পর অস্ট্রেলিয়ার মাটিতে মাত্র দুটি সাদা পোশাকের ম্যাচ খেলার সুযোগ পেয়েছে বাংলাদেশ। সেটিও প্রায় ১৯ বছর আগে, ২০০৩ সালে। অবশেষে লম্বা সময়ের সেই আক্ষেপ ঘুচতে যাচ্ছে বাংলাদেশের। ক্রিকইনফোর প্রতিবেদন অনুযায়ী, আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রামের (এফটিপি) ২০২৩ থেকে ২০২৭ চক্রে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট খেলবে টাইগাররা।
আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে প্রতিটি দল ৬টি করে সিরিজ খেলবে। যেখানে দেশের মাটিতে ও বিদেশে সমান তিনটি করে সিরিজ খেলার সুযোগ পাবে দলগুলো। আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের চতুর্থ আসরে অর্থাৎ ২০২৫-২৭ মৌসুমে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মতো দলের সঙ্গে খেলবে বাংলাদেশ। যেখানে ঘরের মাঠে বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান। সেবার অস্ট্রেলিয়া, সাউথ আফ্রিকা এবং শ্রীলঙ্কার মাটিতে সফর করবে বাংলাদেশ। ধারণা করা হচ্ছে, অস্ট্রেলিয়ার সঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টাইগাররা।
এর আগে টেস্ট চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসরের (২০২৩-২৫) খসড়া সূচিও প্রকাশ করেছে ক্রিকনইফো। যেখানে ঘরের মাঠে নিউজিল্যান্ড, সাউথ আফ্রিকা ও শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে টাইগাররা। সেবার ভারত, পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ। ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া