adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিরাট কোহলি একাই বিশ্বকাপ জেতাতে পারেন : শরনদীপ সিং

স্পোর্টস ডেস্ক : লম্বা সময় ধরে ছন্দে না থাকায় নিয়মিতই সমালোচনার মুখে পড়তে হচ্ছে বিরাট কোহলিকে। সম্প্রতি তাকে দল থেকে বাদ দেয়ার কথাও উঠছে। ফর্মে না ফিরলে ভারতের টি-টোয়েন্টি দলে বিরাট কোহলির জায়গা পাওয়া উচিত নয়’- কয়েকদিন আগেই এমন মন্তব্য করেছিলেন কপিল দেব।
ভারতের হয়ে ১৯৮৩ বিশ্বকাপ জেতা অধিনায়কের এমন সমালোচনায় কোহলির পাশে দাঁড়িয়েছেন অধিনায়ক রোহিত শর্মা। এবার কোহলির পাশে দাঁড়ালেন সাবেক নির্বাচক শরনদীপ সিং। এমনকি জানিয়েছেন, কোহলি একাই বিশ্বকাপ জেতাতে পারে।
এ প্রসঙ্গে টাইমস নাউকে শরনদীপ বলেছেন, ওর ব্যাটিংয়ের কোথায় ভুল হচ্ছে, সেটা বোঝার জন্য নির্বাচকরা কী করছেন? ওকে বাদ দেওয়া উচিত নয়। সবাই তার সামর্থ্যের কথা জানে। সে একাই বিশ্বকাপ জিতিয়ে দিতে পারে।
নটিংহ্যামে তৃতীয় টি-টোয়েন্টিতে মাত্র ১১ রানে ফিরলে আন্তর্জাতিক ক্রিকেটে কোহলির সেঞ্চুরি খরা পৌঁছে যায় ৭৭ ইনিংসে। এই ৭৭ ইনিংসে কোহলি হাফ সেঞ্চুরির উদযাপন করেছেন ২৪ বার। ২০১৯ সালের নভেম্বরের আর সেঞ্চুরির দেখা পাননি কোহলি। বছর দুয়েক আগে রান পেলেও এখন পুরোদমে অফ ফর্মে রয়েছেন তিনি।
এতদিন বড় ইনিংস খেলতে না পারলেও রান পাচ্ছিলেন নিয়মিত। তবে সাম্প্রতিক সময়ে কোহলির ব্যাটে যেন মহামারি। আন্তর্জাতিক ক্রিকেট কিংবা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল), সব জায়গাতেই রানখরায় ভুগছেন কোহলি। ভারতের সাবেক অধিনায়ককে ফর্মে ফেরাতে নিয়মিত খেলানোর বিকল্প দেখছেন না শরনদীপ।
তিনি বলেন, তাহলে তাকে বিশ্রাম দেওয়া হচ্ছে কেন? খেলোয়াড় বাছাইয়ের এই অযৌক্তিক উপায় কী? সে একটি সিরিজ খেলে, তারপর বিশ্রাম নেয় এবং তারপরে সে আর একটি সিরিজ খেলে। সে যদি পারফর্ম না করে, তবুও তাকে খেলতে দেওয়া হোক। এটাই তার ফর্মে ফিরে আসার একমাত্র উপায়। হিন্দুস্তানটাইমস,

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া