adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর দপ্তরে ঢুকে পড়েছে শ্রীলঙ্কার বিক্ষােভকারীরা

আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাক্ষে পালিয়ে মালদ্বীপে যাওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই মিছিল করে প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের দপ্তরের দখল নিয়েছে হাজারো বিক্ষোভকারী।

বিবিসি জানিয়েছে, প্রধানমন্ত্রীর দপ্তরের তৃতীয় তলায় ব্যালকনিতে উঠে বিক্ষোভকারীরা শ্রীলঙ্কার পতাকা উড়িয়ে উল্লাস প্রকাশ করছে এবং সেলফি তুলছে।

ড্রাম বাজিয়ে প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর নাম ধরে তালে তালে তারা স্লোগান দিচ্ছে ‘রনিল পাগলা’, ‘গোতা পাগলা’।

এর আগে শ্রীলঙ্কার জাতীয় টেলিভিশন চ্যানেল ‘শ্রীলঙ্কা রূপবাহিনি কর্পোরেশন’ এর কার্যালয়ও দখল করে নেয় বিক্ষোভকারীরা। বিক্ষোভকারীরা টিভি স্টেশনের দখল নেওয়ার পরেই এর সম্প্রচার স্থগিত করা হয়।

ওদিকে, এই ঘটনার পর প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে টেলিভিশনে একটি ভাষণ দিয়েছেন। ভাষণে তিনি বলেছেন যে, তিনি সামরিক বাহিনীকে ‘শৃঙ্খলা পুনরুদ্ধারের জন্য যা যা করা দরকার তা করার’ নির্দেশ দিয়েছেন।

তিনি তার অফিস এবং অন্যান্য রাষ্ট্রীয় ভবন দখলকারী বিক্ষোভকারীদের বাড়ি ফিরে যেতে এবং কর্তৃপক্ষের সঙ্গে সহযোগিতা করারও আহ্বান জানান।

তিনি বলেন, ‘আমরা আমাদের সংবিধান ছিন্ন করতে পারি না। আমরা ফ্যাসিস্টদের ক্ষমতা দখল করতে দিতে পারি না। আমাদের গণতন্ত্রের জন্য এই ফ্যাসিবাদী হুমকির অবসান ঘটাতে হবে’।

কলম্বো থেকে বিবিসির একজন সংবাদদাতা বলেছেন, বিক্রমাসিংহের সর্বশেষ বিবৃতি একটি ইঙ্গিত হতে পারে যে, সেনাবাহিনী রাজধানীতে নিরাপত্তা প্রয়োগ করতে চলেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া