adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রথম ম্যাচ বাংলাদেশ জিতলেও সিরিজ জিতবে ওয়েস্ট ইন্ডিজ : নিকোলাস পুরান

স্পোর্টস ডেস্ক : টেস্ট ও টি-টোয়েন্টিতে না পারলেও ওয়ানডে সিরিজে দুর্দান্ত বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ তিন সিরিজের সবকটিতেই জয় পেয়েছে টাইগাররা। ২০২১ সালে ৩-০ ব্যবধানে সিরিজ জিতলেও ২০১৮ সালে হওয়া দুটি সিরিজে বাংলাদেশ জয় পেয়েছে ২-১ ব্যবধানে। চলতি বছর প্রথম ওয়ানডেতে জয় পাওয়ায় সিরিজে এগিয়ে রয়েছে বাংলাদেশ।
প্রথম ম্যাচ হেরে পিছিয়ে থাকলেও ওয়েস্ট ইন্ডিজই সিরিজ জিতবে বলে মনে করেন নিকোলাস পুরান। সিরিজের প্রথম ওয়ানডে শেষে এমনটা জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক। পুরান মনে করেন, পরের ম্যাচের ভালো পরিকল্পনা করে ঘুরে দাঁড়াবেন তারা।
পুরান আরোর বলেন, বাংলাদেশের বিপক্ষে আমরা শেষ কয়েকটি ওয়ানডে সিরিজে হেরেছি। তবে আমার মনে হয় ১-০-তে পিছিয়ে থাকলেও এই সিরিজটা আমরা জিতবো। বুধবারের ম্যাচের জন্য ভালো পরিকল্পনা করবো এবং অবশ্যই ঘুরে দাঁড়াবো।
সিরিজের প্রথম ওয়ানডে হারের জন্য ব্যাটারদের দায় দিচ্ছেন পুরান। ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জানিয়েছেন, তারা স্কোরবোর্ডে যথেষ্ট রান তুলতে পারেননি। টস হেরে ব্যাটিং করতে নেমে মেহেদি হাসান মিরাজ ও শরিফুল ইসলামের দুর্দান্ত বোলিংয়ে মাত্র ১৪৯ রানে আটকে যায় ওয়েস্ট ইন্ডিজ।
মিরাজ ও নাসুম আহমেদ দুর্দান্ত বোলিং করলেও সুবিধা করতে পারেননি আকেল হোসেন ও গুড়াকেশ মোতিরা। এদিকে ১৭৫ রান করতে পারলে ম্যাচটা আরও প্রতিদ্বন্দ্বিতামূলক হতো বলে মনে করেন পুরান। বাংলাদেশের সঙ্গে হারের পর ঘুরে দাঁড়ানোকে চ্যালেঞ্জ হিসেবেই দেখছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক।
পুরান বলেন, স্কোরবোর্ডে অবশ্যই যথেষ্ট রান তুলতে পারিনি। ১৭৫ রানের মতো যদি করতে পারতাম, তাহলে ম্যাচটা কোনদিকে যেত সেটা দেখার বিষয় ছিল। পাওয়াত প্লে-তে আমরা ভালো ব্যাটিং করিনি। স্পিনাররা উইকেট নিতে পারেনি। তবে এটা আমাদের জন্য চ্যালেঞ্জ। আমাদের খুঁজে নিতে হবে কীভাবে আমরা ওয়ানডেটা খেলবো। – ক্রিকফ্রেঞ্জি, সম্পাদনা : এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া