adv
১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বব্যাপী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় প্রায় সাড়ে ৩লাখ আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ৩ লাখ ৩৪ হাজার ২৪৮ জন আক্রান্ত হয়েছে, যা আগের দিন ছিল ৩ লাখ ৮৬ হাজার ৬২ জন। এ ছাড়া নতুন করে আরও ৫৬৩ জনের মৃত্যু হয়েছে, যা আগে ছিল ৭২৭ জন।

সোমবার (৪ জুলাই) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৫ কোটি ৪৩ লাখ ৮৭ হাজার ৫৪২ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৬১ হাজার ৪৩৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫২ কোটি ৯১ লাখ ৯০ হাজার ৯৫৩ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৭১ হাজার ৯৪৭ জন আক্রান্ত হয়েছে ইতালিতে। মৃত্যু তালিকায় শীর্ষে তাইওয়ান। দেশটিতে ৮৮ জনের মৃত্যু হয়েছে।

এ ছাড়া ব্রাজিলে মারা গেছেন ৭৯ জন এবং আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৫৪৯ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৯৪ জন এবং মারা গেছেন ১২ জন। জাপানে আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৩২৭ জন এবং মারা গেছেন ১১ জন। রাশিয়ায় মারা গেছেন ৪৭ জন এবং আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮০ জন। উত্তর কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৫০ জন এবং মারা গেছেন ৭৩ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ২৮২ জন এবং মারা গেছেন ৩০ জন। থাইল্যান্ডে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩২৮ জন এবং মারা গেছেন ১৯ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৭৯৪ জন এবং মারা গেছেন ২৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া