adv
১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

ইংরেজি শেখানো হবে বাংলার উঠতি ক্রিকেটারদের, ব্রিটিশ কাউন্সিলের সঙ্গে সিএবির চুক্তি

স্পোর্টস ডেস্ক : শুধু বাইশ গজে নয়, মাঠের বাইরেও যাতে বাংলার ক্রিকেটাররা বাকিদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে চলতে পারে এবার সেদিকে নজর দিচ্ছে ক্রিকেট এসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)।

ব্যাট এবং বল হাতে পারদর্শী অনেকেই, কিন্তু ইন্টারভিউ দেওয়া বা প্রচারমাধ্যমে কথা বলার ক্ষেত্রে অনেককেই হিন্দিতে কথা বলতে দেখা যায়। এই তালিকায় রয়েছে ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা অনেক ক্রিকেটারই। কিন্তু আধুনিক ক্রিকেটে আচার, আচরণ, কথাবার্তা একটা বড় ভূমিকা নেয়। নিজেকে ঘষে মেজে তৈরি করতে হয়। বাংলার ক্রিকেটারদের সেই গ্রুমিংয়ের কাজটাই এবার থেকে করবে সিএবি। উঠতি ক্রিকেটারদের শেখানো হবে ইংরেজি।

আইপিএলে দেশি, বিদেশি ক্রিকেটারদের সঙ্গে মেলামেশার সুযোগ পাচ্ছে বাংলার ক্রিকেটাররা। বিদেশি কোচদের কাছে প্রশিক্ষণ নিচ্ছে। ভাষাগত কোনও সমস্যা যাতে না হয়, এই অভিনব উদ্যোগ নিল বাংলার ক্রিকেট নিয়ামক সংস্থা। বাংলার ক্রিকেটাররা যাতে ঠিকঠাক ইংরেজি বলতে পারে তাদের বিশেষ ক্লাস করানো হবে। তার জন্য ব্রিটিশ কাউন্সিলের সঙ্গে হাত মেলালো সিএবি। গত শুক্রবার ইডেনের ক্লাব হাউস এই প্রকল্পের সূচনা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্রিটেনের ডেপুটি হাই কমিশনার নিক লো, সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া, সচিব স্নেহাশিস গাঙ্গুলি এবং ব্রিটিশ কাউন্সিলের ডিরেক্টর দেবাঞ্জন চক্রবর্তী। আজকাল, সম্পাদনা : এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া