adv
১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

এবার ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশের পারফরমেন্সে খুশি বিসিবি সভাপতি

স্পোর্টস ডেস্ক : ২০১৮ সালে সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ হোয়াইটওয়াশের স্বাদ পেয়েছিলো। সিরিজের প্রথম টেস্টে ইনিংস ও ২১৯ রানে হেরেছিল টাইগাররা। আর দ্বিতীয় টেস্টে হারের ব্যবধান ১৬৬ রানে। সেই তুলনায় এবারের সফরে বাংলাদেশের পারফরম্যান্স বেশ ভালো বলে মনে করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

চলতি সফরে নিজেদের প্রথম ম্যাচে অল্পের জন্য ইনিংস হারের স্বাদ পেতে হয়নি বাংলাদেশকে। প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজ জিতেছে ৮ উইকেটে। দুই ইনিংসেই বাংলাদেশের ব্যাটারদের পারফরম্যান্স ছিল হতাশাজনক। এমন পারফরম্যান্সেও ইতিবাচক কিছু খুঁজছেন বিসিবি সভাপতি।

ক্রিকেট কমিটি অব ঢাকা মেন্ট্রোপলিসের (সিসিডিএম) পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে গণমাধ্যমকে পাপন বলেছেন, আমরা যদি মনে করি ওয়েস্ট ইন্ডিজে গিয়ে টিম হেরে যায় তাহলে আমাদের খুব খারাপ অবস্থা সেটা কিন্তু আমি একমত না। সারাজীবন তো হেরেই এসেছি। বরং আমি বলবো, প্রথম টেস্টটাতে যদি দেখি আমি, সর্বশেষ আমরা গিয়েছি ২০১৮তে বোধ হয়। তার চেয়ে এবারের পারফরম্যান্স ভালো। আমার কাছে অবশ্যই এটা উন্নতি।

বাংলাদেশ টেস্ট ক্রিকেটে ২১ বছর কাটিয়ে দিয়েছে। যদিও সাদা পোশাকের ক্রিকেটে এখনও পায়ের তলার মাটি খুঁজে পায়নি টাইগাররা। ঘরের মাঠে অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের মতো দলকে হারালেও এখনও বাংলাদেশ শক্তিশালী দল হয়ে যায়নি বলেই মনে করেন বিসিবি সভাপতি।
চলতি বছরই নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট জিতে চমকে দিয়েছিলো টাইগাররা। তবে এই সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরে। বাজে পারফরম্যান্স অব্যাহত আছে চলতি ওয়েস্ট ইন্ডিজ সফরেও। পাপন অবশ্য মনে করেন টেস্টে বাংলদেশের ধারাবাহিক সাফল্য পেতে লম্বা পথ পাড়ি দিতে হবে।

তিনি বলেন, আমাকে যদি ২২ বছরের কথা বলেন, আমরা দেশের মাটিতে জেতা শুরু করেছি, তাই বলে যে সবগুলোতে জিতে যাব তা না। আমরা কয়েকটা টেস্ট ম্যাচ জিতেছি দেশের মাটিতে শক্তিশালী দলের বিপক্ষে। এটা একটা উন্নতি। বিদেশেও যে আমরা জিততে পারি সেটার একটা আভাস পেয়েছি। তাই বলে যে আমরা এখনই ভালো টিম হয়ে গেছি, প্রশ্নই ওঠে না। আমাদের এখন অনেক পথ বাকি আছে। ক্রিকফ্রেঞ্জি, সম্পাদনা : এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া