adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অভিনয়ে নেই সাহারা, সংসার আর ব্যবসা নিয়ে ব্যস্ত এই অভিনেত্রী

বিনোদন ডেস্ক : একসময়ের জনপ্রিয় চিত্রনায়িকা সাহারা। তার দেখা মিলেছে ৬০টির মতো সিনেমায়। তবে দীর্ঘ ছয় বছর ধরে তিনি অভিনয় থেকে দূরে। ‘প্রিয়া আমার প্রিয়া’ খ্যাত এই নায়িকার যে অভিনয়ে ফেরার কোনো সম্ভাবনা নেই, সে কথা আগেই জানিয়েছিলেন তার স্বামী মাহবুবুর রহমান মনির। ঢাকাটাইমসের সঙ্গে আলাপকালে সাহারার মুখেও শোনা গেল একই সুর।

নায়িকা বলেন, ‘বর্তমানে স্বামী-সংসার এবং ব্যবসার কাজ নিয়ে অনেক ব্যস্ততা। অন্য কিছু নিয়ে চিন্তা করার সুযোগই নেই। এছাড়া আমার স্বামী মাহবুবুর রহমান চলচ্চিত্রে অভিনয় একেবারেই পছন্দ করেন না। তাই তার পছন্দ-অপছন্দকে শ্রদ্ধা জানিয়ে অভিনয় থেকে দূরে রয়েছি। ভবিষ্যতেও চলচ্চিত্রে ফেরার আর কোনো পরিকল্পনা নেই।’

কিসের ব্যবসা সামলাচ্ছেন সাহারা? অভিনেত্রী জানান, রাজধানীর গুলশান-১ নম্বরে অবস্থিত পুলিশ প্লাজা শপিং মলে ‘সাহারা ফ্যাশন হাউজ’ নামে তার একটি কাপড়ের দোকান রয়েছে। সেখানেই দিনের অধিকাংশ সময় ব্যয় করেন তিনি। পাশাপাশি সংসার তো রয়েছেই। এই দুই ব্যস্ততার ভিড়েই অভিনয়কে চিরবিদায় জানিয়েছেন বহু ভক্তের প্রিয় নায়িকা।

কেমন চলছে ব্যবসা? সাহারা জানান, ‘করোনার কারণে টানা দুই বছর বেশ খারাপ অবস্থা ছিল ব্যবসার। পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় এ বছর থেকে ভালো চলছে। সংসার সামলানোর পাশাপাশি ব্যবসা প্রতিষ্ঠানেও সময় দিতে হচ্ছে। একসময় স্বপ্ন ছিল, চলচ্চিত্রের বড় নায়িকা হবো। সেই স্বপ্ন পূরণ হয়েছে। এখন এই ফ্যাশন হাউজটি ঘিরেই আমার স্বপ্ন।’

২০০৪ সালে শাহাদাত হোসেন লিটনের ‘রুখে দাড়াও’ ছবির মাধ্যমে ঢালিউডে অভিষেক হয়েছিল সাহারার। তবে প্রথম ছবিতে তেমন নজর কাড়তে পারেননি নায়িকা। পরবর্তীতে শাকিব খানের সঙ্গে ‘প্রিয়া আমার প্রিয়া’ ছবিতে জুটি বেঁধে ব্যাপক সফলতা পান। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি। ক্যারিয়ারে শাকিবের সঙ্গেই সর্বাধিক ছবি করেছেন সাহারা।

কমার্শিয়াল ছবির জন্য সাহারা ছিলেন যুতসই। সে কারণেই শাকিকের সঙ্গে তার বেশি ছবি। এ জুটির উল্লেখযোগ্য ছবি- ‘প্রিয়া আমার প্রিয়া’, ‘ভাড়াটে খুনি’, ‘ভালোবেসে মরতে পারি’, ‘খোদার পরে মা’, ‘সন্তানের মতো সন্তান’, ‘আমাদের ছোট সাহেব’, ‘টাইগার নাম্বার ওয়ান’, ‘ডন নাম্বার ওয়ান’, ‘বস নাম্বার ওয়ান’, ‘মাই নেম ইজ সুলতান’, ‘আমার চ্যালেঞ্জ’, ‘প্রেম কয়েদি’, ‘সাহেব নামে গোলাম’।

অন্যান্য নায়কদের মধ্যে রিয়াজের সঙ্গে ‘ভালোবেসে বউ আনব’, আমিন খানের সঙ্গে ‘মাস্তান নাম্বার ওয়ান’, মারুফের সঙ্গে ‘অশান্ত মন’, ‘দারোয়ানের ছেলে’, ইমনের সঙ্গে ‘আমার পৃথিবী তুমি’ ছবিগুলো রয়েছে।

ক্যারিয়ারের মধ্য গগনে এসে ২০১৫ সালের ৮ মে ‘ঢাকা টু বোম্বে’ ছবির প্রযোজক মাহবুবুর রহমান মনিরকে বিয়ে করেন সাহারা। এর দুই বছরের মাথায় হঠাৎই হারিয়ে যান রুপালি পর্দা থেকে। সাহারাকে শেষ দেখা যায় ২০১৭ সালের মার্চে মুক্তি পাওয়া ‘তোকে ভালোবাসতেই হবে’ ছবিতে। সেখানে তার নায়ক ছিলেন জায়েদ খান। ছবিটির পরিচালক ছিলেন রাজু চৌধুরী।

তবে অভিনয় ছেড়ে দিলেও ২০১৮ সালের ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’-এর মঞ্চে কোমর দোলাতে দেখা যায় সাহারাকে। সেখানেও এই অভিনেত্রীর সঙ্গী ছিলেন তার শেষ ছবির নায়ক এবং চলচ্চিত্র শিল্পী সমিতির দুইবারের সাধারণ সম্পাদক জায়েদ খান। জানা যায়, স্বামী মাহবুবুর রহমান মনিরের অনুমতি সাপেক্ষেই ওই নাচে অংশ নিয়েছিলেন সাহারা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া