adv
২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বাইরে ফ্রাঞ্চাইজি লিগে না খেলার জন্য বাবর আজমদের বাড়তি টাকা দেবে পিসিবি

স্পোর্টস ডেস্ক : বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, হারিস রউফ, শাহিন শাহ আফ্রিদিদের একটা সুখবরই শোনালেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজা। বেতন বাড়ছে তাদের। একই সঙ্গে বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি লিগে না খেলার জন্যও বাড়তি ভাতা দেওয়া হবে পাকিস্তানের ক্রিকেটারদের।
আগামী মাসে ক্রিকেটারদের নতুন কেন্দ্রীয় চুক্তি ঘোষণা করবে পিসিবি। লাহোরে এক সংবাদ সম্মেলনে পিসিবির চেয়ারম্যান জানিয়েছেন, নতুন কেন্দ্রীয় চুক্তিতে আসা খেলোয়াড়দের বেতন-ভাতা উল্লেখযোগ্য হারে বাড়ানো হবে। ২০২২-২৩ অর্থবছরের জন্য পিসিবিকে ১ হাজার ৫০০ কোটি রুপি অনুদান দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তানের বোর্ড অব গভর্র্নস। এর ৭৮ শতাংশ অর্থ ব্যয় করা হবে ক্রিকেটীয় কর্মকা-ে।

পিসিবি এক বিবৃতিতে বলেছে, খুব ভালো পারফর্ম করা ক্রিকেটারদের প্রণোদনা ও পুরস্কার দিয়ে অনুপ্রাণিত করা পিসিবির কৌশলের অংশ। এখন থেকে অন্যান্য দেশের ক্রিকেটারদের সঙ্গে পাকিস্তানের খেলোয়াড়দের বেতনের পার্থক্যটাও কমিয়ে আনা হবে। জুলাইয়ের ১ তারিখে পিসিবি সাদা ও লাল বলের ক্রিকেটের জন্য আলাদা আলাদা কেন্দ্রীয় চুক্তি ঘোষণা করবে। এবার কেন্দ্রীয় চুক্তিতে খেলোয়াড়ের সংখ্যা ২০ থেকে বাড়িয়ে ৩৩ জন করা হবে বলেও জানিয়েছে পিসিবি।
সব সংস্করণেই আগের চেয়ে ম্যাচ ফি ১০ শতাংশ বাড়ানো হবে। ম্যাচে না খেলা খেলোয়াড়দের ম্যাচ ফিও ৫০ থেকে ৭০ শতাংশ বাড়ানো হবে। টিম লিডার বা বাড়তি দায়িত্ব পালন করা খেলোয়াড়দের জন্য আলাদা করে প্রণোদনার ব্যবস্থা রাখা হবে। বিভিন্ন দেশের লিগ থেকে খেলার প্রস্তাব পাওয়া খেলোয়াড়দের জন্য বাড়তি প্রণোদনা দেওয়া সম্পর্কে পিসিবির চেয়ারম্যান রমিজ বলেছেন, ছুটিতে আমাদের শীর্ষ খেলোয়াড়দের বাড়তি লিগে না খেলার জন্য উৎসাহিত করি। পাকিস্তান ক্রিকেট, সম্পাদনা : এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া