adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফিফা র‌্যাংকিংয়ে সেরা তিনে আর্জেন্টিনা, বাংলাদেশের অবস্থান ১৯২ নম্বরে

স্পোর্টস ডেস্ক : বিশ্ব ফুটবলে দারুণ উন্নতি আর্জেন্টিনার। গত মার্চে যে দলের ফিফা র‌্যাংকিং ছিলো চতুর্থ, সেই আর্জেন্টিনা চলতি বছরের জুনে দারুণ পারফরম্যান্সের সুবাদে ফিফা র‌্যাংকিংয়ে তৃতীয় স্থানে উঠে এলো। তবে বাংলাদেশের হয়েছে আরও অবনতি। চার ধাপ পিছিয়ে এখন ১৯২ নম্বরে জামাল ভূঁইয়ার দল।
মার্চের ফিফা উইন্ডো শেষে প্রকাশিত র্যাঙ্কিংয়ে আর্জেন্টিনার অবস্থান ছিল ৪র্থ। চলতি মাসে ইতালিকে ফাইনালিসিমায় ৩-০ গোলে হারায় আলবিসেলেস্তেরা। এরপর মেসির পাঁচ গোলের সুবাদে এস্তোনিয়াকে হারায় ৫-০ ব্যবধানে। তাতেই এক ধাপ এগিয়েছে দলটি।

অন্যদিকে র‌্যাংকিংয়ে তিনে থাকা ফ্রান্স চার ম্যাচ খেলে জেতেনি একটিতেও। তিনটি ম্যাচ ড্র করেছে হেরেছে একটিতে। ফলে তারা নেমে গেছে চার নম্বরে। ব্রাজিল যথারীতি আছে শীর্ষে। চলতি মাসে দুই ম্যাচ খেলে দুটোতেই জিতেছে কোচ তিতের শিষ্যরা। দুইয়ে থাকা বেলজিয়াম এক ড্রয়ের বিপরীতে তিন জয় নিয়ে ধরে রেখেছে নিজেদের অবস্থান।

এদিকে প্রায় ৩ মাস পর ঘোষিত ফিফা র‌্যাংকিং দুঃসংবাদই দিলো বাংলাদেশকে। ১৮৮ থেকে তারা এখন ১৯২। এই অবনমনের মধ্যে দিয়ে বাংলাদেশ আরেক ধাপ এগিয়ে গেলো ২০০-এর দিকে। গত ৩১ মার্চ ঘোষিত র‌্যাংকিংয়ে সামোয়া, রুনাই দারুসসালাম, কুক আইল্যান্ড, আমেরিকান সামোয়া, লিচসেনস্টোইন ছিল বাংলাদেশের নিচে। বিশ্বের অপরিচিত এই দেশগুলো ফিফা র‌্যাংকিংয়ে এখন তাদের ওপরে।
এ ফেব্রুয়ারিতে ঘোষিত র‌্যাংকিংয়ে বাংলাদেশ ছিল ১৮৬ নম্বরে। মার্চে নেমে গিয়েছিল ১৮৮তে। এবার ১৯২। এখন র‌্যাংকিং ঘোষণা মানেই যেন বাংলাদেশের জন্য আতঙ্ক।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া