adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২০২২ সালের সেরা ১০ বোলারের তালিকা প্রকাশ,চমক দেখালো টাইগার ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক : ২০২২ সালের টেস্ট ম্যাচে ভালো খেলছেন বাংলাদেশের পেস বোলাররা। তাদের মধ্যে অন্যতম আছেন এবাদত হোসেন। ২০২২ সালের শীর্ষ ১০ উইকেট শিকারী বোলারের তালিকায় জায়গা করে নিয়েছেন তিনি।
শীর্ষ ১০ উইকেট শিকারী বোলারের তালিকা-
১. যদিও এই তালিকায় শীর্ষ স্থানে আছেন মার্কো জানসেন। মার্কো জ্যানসেন হলেন একজন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার। ২০২২ সালে তিনি ৪টি টেস্ট ম্যাচ খেলেছেন তার ওভার সংখ্যা ছিলো ১৪৬ ওভার ২ বল। এবং রান দিয়েছেন ৪৪৬ ও উইকেট নিয়েছেন ২৩ টি। বেস্ট ছিলো ৭/৯১।
২. তালিকায় ২য় স্থানে আছেন কাগিসো রাবাদা। জোহানেসবার্গের গটেংয়ে জন্মগ্রহণকারী দক্ষিণ আফ্রিকার উদীয়মান ক্রিকেটার। দলে তিনি মূলতঃ ডানহাতি ফাস্ট বোলার। ২০২২ সালে তিনি ৪টি টেস্ট ম্যাচ খেলেছেন তার ওভার সংখ্যা ছিলো ১৪৪ ওভার ১ বল। এবং রান দিয়েছেন ৪৮৬ ও উইকেট নিয়েছেন ২৩ টি। বেস্ট ছিলো ৮/১০৬।
৩. তালিকায় ৩য় স্থানে আছেন প্যাট্রিক জেমস কামিন্স। তিনি অস্ট্রেলিয়ান ক্রিকেটার। একজন ফাস্ট বোলার হিসেবে ১৮ বছর বয়সে তার টেস্টে অভিষেক হয়। ২০২২ সালে তিনি ৫টি টেস্ট ম্যাচ খেলেছেন তার ওভার সংখ্যা ছিলো ১৭৮ ওভার ৪ বল। এবং রান দিয়েছেন ৫০৫ ও উইকেট নিয়েছেন ২৩ টি। বেস্ট ছিলো ৮/৮৯।
৪. তালিকায় ৪র্থ স্থানে আছেন কেশব অথমানন্দ মহারাজ দক্ষিণ আফ্রিকার ডারবানে জন্মগ্রহণকারী ভারতীয় বংশোদ্ভূত দক্ষিণ আফ্রিকান আন্তর্জাতিক ক্রিকেটার। ২০২২ সালে তিনি ৫টি টেস্ট ম্যাচ খেলেছেন তার ওভার সংখ্যা ছিলো ১৪৪ ওভার ৫ বল। এবং রান দিয়েছেন ৩৭৬ ও উইকেট নিয়েছেন ২১ টি। বেস্ট ছিলো ৯/৯৭।
৫. তালিকায় ৫ম স্থানে আছেন ট্রেন্ট আলেকজান্ডার বোল্ট নিউজিল্যান্ডের ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন। ২০২২ সালে তিনি ৪টি টেস্ট ম্যাচ খেলেছেন তার ওভার সংখ্যা ছিলো ১৫৭ ওভার। এবং রান দিয়েছেন ৪৬৮ ও উইকেট নিয়েছেন ২১ টি। বেস্ট ছিলো ৮/২০০। এভারেজ ২২.২৮।
৬. তালিকায় ষষ্ঠ স্থানে আছেন কেশব অথমানন্দ মহারাজ ডারবানে জন্মগ্রহণকারী ভারতীয় বংশোদ্ভূত দক্ষিণ আফ্রিকান আন্তর্জাতিক ক্রিকেটার। ২০২২ সালে তিনি ৬টি টেস্ট ম্যাচ খেলেছেন তার ওভার সংখ্যা ছিলো ২৪০ ওভার ৩ বল। এবং রান দিয়েছেন ৮১৩ ও উইকেট নিয়েছেন ২১ টি। বেস্ট ছিলো ৬/৬৮।
৭. তালিকায় ৭ম স্থানে আছেন স্টুয়ার্ট ক্রিস্টোফার জন ব্রড ইংল্যান্ডের নটিংহ্যামশায়ারের নটিংহ্যামে জন্মগ্রহণকারী ক্রিকেটার। তিনি টেস্ট ক্রিকেট এবং একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ইংল্যান্ড দলের পক্ষ হয়ে ক্রিকেট খেলায় অংশগ্রহণ করছেন। ২০২২ সালে তিনি ৪টি টেস্ট ম্যাচ খেলেছেন তার ওভার সংখ্যা ছিলো ১৬৭ ওভার ৪ বল। এবং রান দিয়েছেন ৫৪০ ও উইকেট নিয়েছেন ২০ টি। বেস্ট ছিলো ৬/১১০। এভারেজ ২৭.০০।
৮. তালিকায় ৮ম স্থানে আছেন কাইল অ্যালেক্স জেমিসন অকল্যান্ড এলাকায় জন্মগ্রহণকারী নিউজিল্যান্ডীয় আন্তর্জাতিক ক্রিকেটার। ২০২২ সালে তিনি ৬টি টেস্ট ম্যাচ খেলেছেন তার ওভার সংখ্যা ছিলো ১৭৯ ওভার ২ বল। এবং রান দিয়েছেন ৫৬৭ ও উইকেট নিয়েছেন ২০ টি। বেস্ট ছিলো ৬/৯৯।
৯. তালিকায় ৯ম স্থানে আছেন বাংলাদেশের এবাদত হোসেন। ২০১৬-১৭ জাতীয় ক্রিকেট লিগে সিলেট বিভাগের হয়ে ২০১৬ সালের ২৫ সেপ্টেম্বরে প্রথম শ্রেণীর ক্রিকেটে তার অভিষেক ঘটে। ২০১৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে তার অভিষেক ঘটে। তিনি বাংলাদেশ বিমান বাহিনীর একজন সক্রিয় সৈনিক। ২০২২ সালে তিনি ৬টি টেস্ট ম্যাচ খেলেছেন তার ওভার সংখ্যা ছিলো ২১৫ ওভার বল। এবং রান দিয়েছেন ৭৮৮ ও উইকেট নিয়েছেন ২০ টি। বেস্ট ছিলো ৭/১২২।
১০. তালিকায় ১০ম স্থানে আছেন কেমার রোচ। বার্বাডোসের সেন্ট লুসিতে জন্মগ্রহণকারী বার্বাডীয় বংশোদ্ভূত ওয়েস্ট ইন্ডিয়ান আন্তর্জাতিক ক্রিকেটার। ওয়েস্ট ইন্ডিজ দলের পক্ষে টেস্ট ও একদিনের আন্তর্জাতিক ক্রিকেট খেলায় অংশগ্রহণ করছেন। ২০২২ সালে তিনি ৪টি টেস্ট ম্যাচ খেলেছেন তার ওভার সংখ্যা ছিলো ১৩৫ ওভার ১ বল। এবং রান দিয়েছেন ৩৬৩ ও উইকেট নিয়েছেন ১৮ টি। চীফনিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া