adv
২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বব্যাপী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ লাখ ১২ হাজার

আন্তর্জাতিক ডেস্ক : করোনা মহামারিতে বিশ্বে গত ২৪ ঘণ্টায় এক হাজার ১৮২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে সাত লাখ ১১ হাজার ৯৫২ জন।

বুধবার সকালে করোনা সংক্রমণ, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে প্রায় পাঁচশ। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৩ লাখ ৪৩ হাজার ৩৫৭ জনে। আর দৈনিক শনাক্ত বেড়েছে চার লক্ষাধিক।

ভাইরাসটিতে শুরু থেকে এ পর্যন্ত মারা গেছে ৬৩ লাখ ৪৩ হাজার ৩৫৭ জন। মোট আক্রান্ত হয়েছে ৫৪ কোটি ৫৬ লাখ ৫৩ হাজার ৫১৫ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি এক লাখ ২২ হাজার ৫৯৭ জন শনাক্ত হয়েছে। দেশটিতে এই সময়ের মধ্যে মারা গেছে ৬৫ জন।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত ইউরোপের এই দেশটিতে দুই কোটি ৭৩ লাখ ৩৪ হাজার ৪৬৩ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৪০ হাজার ৩৫৭ জনের।

অন্যদিকে দৈনিক মৃত্যুর দিক থেকে বিশ্বে শীর্ষে রয়েছে ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ২১৯ জনের। এই সময়ে শনাক্ত হয়েছে ৬৮ হাজার ১০২ জন।

মোট আক্রান্তের দিক থেকে ব্রাজিল তৃতীয় ও মৃত্যুর দিক থেকে দ্বিতীয় অবস্থানে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ১৮ লাখ ২৪ হাজার ২২০ জন এবং মৃত্যু হয়েছে ছয় লাখ ৬৯ হাজার ৪৩৬ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া