adv
২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

বলিউডের যেসব অভিনেত্রী যোগাসনেও পারদর্শী

বিনোদন ডেস্ক : যোগাসন শুধু দেহের ওজন কমাতেই সাহায্য করে না, মানসিক দুশ্চিন্তা এবং অবসাদ দূর করতেও এর বিরাট অবদান। যোগ প্রশিক্ষক বা যোগ গুরুরাই নন, শরীর ও মন সুস্থ রাখতে নিয়মিত যোগাসন করেন বলিউডের সুন্দরী অভিনেত্রীরাও। এই তালিকার শীর্ষে রয়েছেন অভিনেত্রী শিল্পা শেঠি।

এই নায়িকা একসময় ঘাড়ের ব্যথায় ভুগছিলেন। তখন তার ফিজিওথেরাপিস্ট যোগাসন করার পরামর্শ দেন। সেই থেকে নিয়মিত যোগাসন করেন শিল্পা। এমনকি শরীর সুস্থ রাখার জন্য ব্যায়াম, যোগাসন, ডায়েট সম্পর্কিত বিষয় এবং তার উপকারিতা সম্পর্কে নেটমাধ্যমে প্রশিক্ষণও দেন।

দুই সন্তানের মা হওয়ার পরও কারিনা কাপুর আজও নবাগতা নায়িকাদের সঙ্গে টেক্কা দিয়ে যাচ্ছেন। নিজেকে ‘ফিট’ রাখতেই তিনি যোগাসন শুরু করেন। প্রতি সকালে মোট ১০৮ বার সূর্য নমস্কার করে তিনি দিন শুরু করেন। নেটমাধ্যমে মাঝে মাঝেই তাকে নানা ধরনের আসনের ছবি ও ভিডিও আপলোড করতে দেখা যায়।

মালাইকা অরোরা খান অভিনয়ের পাশাপাশি একজন নৃত্যশিল্পীও। কয়েক বছর আগে নাচ করার সময় তিনি আহত হন। সেই ব্যথা কমানোর জন্য তিনি যোগাসন শুরু করেন। মুম্বাইয়ের বান্দ্রার হিল রোড এলাকায় ‘ডিভা’ নামে একটি স্টুডিও-ও খুলেছেন তিনি। সকলকে যোগাসন শেখানোর ব্যবস্থা রয়েছে এখানে।

অভিনয় জগতে আসার আগে সা্ইফ আলি খানের মেয়ে সারা আলি খান তার ওজন নিয়ে খুব চিন্তিত ছিলেন। এক সময় তার ৯৬ কেজি ওজন ছিল। ফলে নানা শারীরিক সমস্যায় ভুগতে হয়েছিল সারাকে। ওজন কমাতে তিনি ব্যায়াম, যোগাসন শুরু করেন। যোগাসনের উপকারিতা নিয়ে বহু জায়গায় কথাও বলেছেন।

শুধু ওজন কমাতেই নয়, অভিনেত্রী দিয়া মির্জা বিশ্বাস করেন, নিজের শরীর ও মনকে একই সুতোয় বাঁধতে নিয়মিত ধ্যান ও যোগাসন করা উচিত। তার ধারণা, খোলা আকাশের নিচে, প্রকৃতির কোলে যোগাসন করলে সেটি বেশি ফলদায়ক।

অভিনেত্রী রাকুল প্রীত সিংও নিয়মিত যোগাসন চর্চা করেন। ইনস্টাগ্রামে রাকুল প্রায়ই তাঁর ‘ফিটনেস ডায়েরি’র ঝলক তুলে ধরেন। শুধু অভিনেত্রীরা নন, এ তালিকায় আছেন শাহিদ কাপুরের স্ত্রী মীরা রাজপুতও। নেটমাধ্যমে বিভিন্ন ‘ভার্চুয়াল ওয়ার্কশপ’-এর মাধ্যমে তিনি যোগাসনের উপকারিতা জানান।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া