adv
৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ইংলিশ ক্রিকেটার জিমি অ্যান্ডারসনের লড়াইটা নিজের সাথেই

স্পোর্টস ডেস্ক : ১৩৩ টেস্টের ২৩০ ইনিংসে ৮০০ উইকেট, শ্রীলঙ্কান স্পিন জাদুকর মুত্তিয়াহ মুরালিধরন টেস্ট ইতিহাসের সর্বোচ্চ উইকেটের মালিক। সিংহাসনের চূড়ায় বসে থাকা মুরালিধরনের খুব কাছে থাকা অস্ট্রেলিয়ার গত হওয়া লেগ স্পিনার শেন ওয়ার্নের উইকেট ১৪৫ টেস্টের ২৭৩ ইনিংসে ৭০৮।

এই দুই কালজয়ী স্পিনার সাদা পোশাকে খেলা ছেড়েছিলেন এক যুগের বেশি সময় আগে। এই সময়টা নিজের করে নিয়ে তাদের কাছাকাছি এসেছেন ইংল্যান্ডের তারকা পেসার জিমি অ্যান্ডারসন।
৩৯ বছর বয়সী জিমি অ্যান্ডারসনের টেস্ট ক্যারিয়ারের বয়সই ১৯ বছর! এই সময়ে পেসার হয়েও খেলেছেন ১৭১* টেস্ট। এখন অব্দি ৩১৮ ইনিংসে বল করা অ্যান্ডারসনের উইকেট ৬৫০ টি।

টম ল্যাথামকে বোল্ড করে আরও এক মাইলফলক স্পর্শ করা হল জিমির। যেখানে পেসার হিসাবে আছেন কেবল তিনিই। পেসার হিসাবে জিমির কাছাকাছি অবস্থানে থাকা অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রার উইকেট ৫৬৩। পেসারদের হিসাব করলে অ্যান্ডারসনই তাই প্রথম যিনি ৬০০ বা ৬৫০ টেস্ট উইকেট পেয়েছেন।

জিমির লড়াইটা নিজের সাথেই। এই বয়সেও একেকটা উইকেট পাবার পর যে উদযাপন করেন, তাতে বোঝা যায় খেলার প্রতি নিবেদন আছে সেই আগের মতই। একটা সময় যারা জিমির ক্যারিয়ারের ইতি দেখে ফেলেছিলেন তারাই এখন ক্ষণ গুনছেন- তার ৭০০ উইকেটের। ক্রিকইনফো, সম্পাদনা : এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া