adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রাজধানীতে পুলিশের ওপর দুই হামলা, তদন্তে গোয়েন্দা

ডেস্ক রিপাের্ট : রাজধানীতে গত ৫ দিনে দুই জায়গায় পুলিশের ওপর হামলার ঘটনা ঘটেছে। আহত হয়েছে থানার ওসিসহ পাঁচ পুলিশ সদস্য। শুধু তাই নয় ট্রাফিক বক্স ভাঙচুরের ঘটনাও ঘটেছে। হামলার পেছনে ইন্ধনদাতাদের খুঁজতে মাঠে নেমেছে গোয়েন্দারা। এসব ঘটনায় একটি মহলের ইন্ধন রয়েছে বলে মনে করছেন তারা।

গোয়েন্দারা বলছেন, স্বার্থান্বেষীরা পুলিশের ওপর হামলা করে পরিস্থিতি অস্বাভাবিক করে ফায়দা লুটতে চায় । এ ধরনের হামলা ঠেকাতে আরও সতর্ক থাকা প্রয়োজন।

গত মঙ্গলবার জুরাইনে বাইক চালিয়ে উল্টোপথে আসা এক যাত্রীকে থামানোয় পুলিশের তিন সদস্যকে মারধর ও ট্রাফিক বক্স ভাঙচুর করা হয়।

এর রেশ কাটতে না কাটতেই শুক্রবার মোহাম্মদপুর থানার ওসি ও একজন এএসআইকে মারধর করে আহত করার ঘটনা ঘটেছে। দুপুরে মোহাম্মদপুরের ঢাকা উদ্যানে নামাজ শেষে ঘটনা ঘটে।

জুরাইনে হামলার ঘটনায় অজ্ঞাত সাড়ে চারশো জনকে আসামি করে শ্যামপুর থানায় মামলা করলেও মোহাম্মাদপুরে ওসিকে মারধরের ঘটনায় মামলা হয়নি। তবে একটা মহল ফায়দা নিতে এসব ঘটনা ঘটিয়েছে বলে মনে করছেন ডিএমপি কর্মকর্তারা।

এদিকে, নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক দলগুলো বিভিন্ন কর্মসূচি দিতে পারে তাই আইনশৃঙ্খলার যেন অবনতি না ঘটে সেদিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানিয়েছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম। প্রকৃত অপরাধীকে আইনের আওতায় নিয়ে দায়িত্বপ্রাপ্ত সবাইকে নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করার নির্দেশও দেন তিনি।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার জানান, জুরাইন ইস্যুতে ইন্ধনদাতাদের খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসার চেষ্টা চলছে। এরইমধ্যে তাদের গ্রেপ্তারে অভিযান শুরু হয়েছে।

ঢাকা উদ্যানে মোহাম্মদপুর থানার ওসির উপর হামলার বিষয়ে ডিএমপি মোহাম্মদপুর জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মৃত্যুঞ্জয় দে সজল বলছেন, হামলাকারীদের চিহ্নিত করতে এরইমধ্যে কাজ শুরু হয়েছে। দ্রুত আইনের আওতায় নিয়ে আসা হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া