adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নূপুর শর্মার ইসলাম বিরোধী মন্তব্যের জের, বিশ্বকাপে ভারতীয়দের প্রবেশে এখনই অনুমতি দিবে না কাতার

স্পাের্টস ডেস্ক : হজরত মুহাম্মদকে নিয়ে অসম্মানজনক মন্তব্যের প্রভাব পড়লো কাতার বিশ্বকাপ ফুটবলে। চলতি বছরের শেষের দিকে কাতারে বসতে চলেছে ফুটবল বিশ্বকাপের আসর। কিন্তু ভারতের ফুটবলপ্রেমীরা কি কাতারের স্টেডিয়ামে বসে খেলা দেখতে পারবেন? এটাই এখন মুসলিম বিশ্বের বড় প্রশ্ন।

ভারতীয় ফুটবলপ্রেমীদের মনে আশঙ্কার কালো মেঘ। বিশ্বকাপের সময়ে কাতারে থাকার জন্য আবেদন জানিয়েছিলেন এক ভারতীয় ফুটবলপ্রেমী। তার কাছে বিশ্বকাপের টিকিটও রয়েছে। কিন্তু সেই ফুটবলপ্রেমীর আবেদন খারিজ করে দিয়েছে কাতার সরকার। – গালফবাংলা

তৎকালীন বিজেপি মুখপাত্র নূপুর শর্মার মন্তব্যের নেতিবাচক প্রভাব পড়েছে মধ্য প্রাচ্যের দেশগুলিতে। একযোগে ভারতের নিন্দা করেছে ইসলামিক দেশগুলো। ভারতের রাষ্ট্রদূতদের ডেকে জবাব চাওয়া হয়েছে। কাতারের পক্ষ থেকে বলা হয়েছে, এই মন্তব্যের জন্য সর্বসমক্ষে ক্ষমা চাইতে হবে ভারত সরকারকে। কিন্তু এক ফুটবলপ্রেমীর টুইট প্রকাশ্যে আসার পরে প্রশ্ন উঠেছে, তাহলে কি ভারতীয়দের খেলা দেখার অনুমতি দেবে না কাতার সরকার?

কমল বন্দ্যোপাধ্যায় নামে এক ব্যক্তির টুইট প্রকাশ্যে এসেছে। তিনি লিখেছেন, আমার এক বন্ধুর কাছে কাতার বিশ্বকাপের টিকিট আছে। সেই সময়ে কাতারে থাকার জন্য আবেদন করেছিল সে। কিন্তু কাতারের সরকারি ওয়েবসাইট থেকে তাকে জানানো হয়েছে, এই মুহূর্তে ভারতীয়দের কাতারে আসতে দেওয়া হবে কিনা সেই নিয়ে আলোচনা চলছে। তাই এখনই কাতারে আসার অনুমতি দেওয়া যাচ্ছে না।
বিজেপির প্রতি ক্ষোভ উগরে দিয়েছেন ওই ব্যক্তি। তিনি টুইটে লিখেছেন, আরব দুনিয়ায় কোনও নিয়ন্ত্রণ নেই ভারতের। মিডিয়ার সাহায্য নিয়ে বিজেপির মুখপাত্ররা এভাবেই মধ্যপ্রাচ্যের সঙ্গে সম্পর্ক খারাপ করেছে। এবার ফল ভুগতে হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া