adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মদনে কিশোরীর ইজ্জতের মূল্য ৪৫ হাজার টাকা!

ডেস্ক রিপাের্ট : ‘প্রেমের ফাঁদে’ ফেলে এক কিশোরীর (১৩) সঙ্গে শারীরিক সম্পর্কে লিপ্ত হওয়ার অভিযোগ উঠেছে আজমাতুল (১৬) নামে এক কিশোরের বিরুদ্ধে। ঘটনাটি ধামাচাপা দিয়ে কিশোরীর ইজ্জতের মূল্য নির্ধারণ করা হয়েছে ৪৫ হাজার টাকা। অভিযুক্ত কিশোর নেত্রকোণার মদন উপজেলার মদন সদর ইউনিয়নের বাগদাইর গ্রামের হামিদ মিয়ার ছেলে।

শুক্রবার বিকালে মদন পৌরসভার মাস্টার পাড়া এলাকায় এক শালিসী বৈঠকের মাধ্যমে বিষয়টি নিয়ে ৪৫ হাজার টাকা দিয়ে দফারফার সিদ্ধান্ত দেওয়া হয়েছে। এদিকে এই সিদ্ধান্ত মেনে না নিয়ে আত্মহত্যার হুমকি দিয়েছে ভুক্তভোগী কিশোরী।

স্থানীয় লোকজন ও ভুক্তভোগী কিশোরীর পরিবার সূত্রে জানা গেছে, জীবিকার তাগিদে ভুক্তভোগী কিশোরীর পরিবার ঢাকায় বসবাস করেন। আর ওই কিশোরী বাড়িতে থেকে মদন পৌরসভার একটি উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণিতে লেখাপড়া করছে। অভিযুক্ত আজমাতুল স্থানীয় একটি বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র।

সাত মাস আগে বিভিন্ন প্রলোভন দিয়ে ওই কিশোরীকে প্রেমের ফাঁদে ফেলা হয়। বিয়ের আশ্বাস দিয়ে ওই কিশোরীর সঙ্গে একাধিকবার শারীরিক মেলামেশা করে আজমাতুল। এক সপ্তাহ আগে বিয়ে করবে বলে ওই কিশোরীকে পৌর সদরের নিজ বাসায় নিয়ে যায় কথিত প্রেমিক। ঘটনাটি কিশোরের পরিবারের লোকজন মেনে না নেওয়ায় ভুক্তভোগী কিশোরী ঢাকায় চলে যায় তার পরিবারের লোকজনের কাছে। সেখান থেকে বুধবার (১ জুন) ফের ওই কিশোরীকে বিয়ের কথা বলে নিজের বাসায় নিয়ে আসে আজমাতুল।

বিয়ে না হওয়ায় দুজনই আশ্রয় নেয় মাস্টার পাড়া এলাকায় একটি বাসায়। এ ঘটনায় কয়েক দফা শালিসী বৈঠক হলে শুক্রবার চূড়ান্ত সিদ্ধান্ত দেওয়া হয়। এতে ছেলে পক্ষকে ৪৫ হাজার টাকা জরিামানা করা হয়েছে।

ভুক্তভোগী কিশোরী জানায়, স্কুলে যাওয়া আসার পথে আজমাতুল আমাকে বার বার প্রেমের প্রস্তাব দিত। আমি রাজি না হওয়ায় দুই বার গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করার চেষ্টা করছে। কয়েকবার আমার সামেন হাত কেটে ফেলেছে। এসব দেখে ভয় পেয়ে আমি তার সঙ্গে প্রেমের সর্ম্পকে জড়িয়ে পড়ি। এর পর থেকে বিয়ের প্রলোভন দিয়ে আমার সঙ্গে একাধিকবার শারীরিক মিলামেশা করেছে আজমাতুল।

কিশোরী আরো জানায়, এক সপ্তাহ আগে জোরপূর্বক আমাকে তার বাসায় নিয়ে বিয়ের কথা বলে। তখন তার পরিবারের লোকজন আমাকে ভয় দেখায়। খবর পেয়ে আমার পরিবারের লোকজন আমাকে ঢাকায় নিয়ে যায়। বুধবার আবার আমাকে ঢাকা থেকে নিয়ে আসে সে। বিয়ের জন্য তার বাসায় নিয়ে গেলে তার মা আমাকে মারপিট করে। পরে আমাকে নিয়ে মাস্টার পাড়ায় একটি বাসায় আশ্রয় নেয় আজমাতুল। আজকে (শুক্রবার বিকালে) আমাদের চেয়ারম্যান সাহেব দরবার করে আমার ইজ্জতের মূল্য ৪৫ হাজার টাকা নির্ধারণ করেছে। আমার মান-ইজ্জত সব নষ্ট করে টাকা দিয়ে ধামা চাপা দিতে চাইছে। আমি এর বিচার চাই। নয়তো গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করবো।

কিশোরীর বাবা জানান, আমরা গরীব মানুষ। আমার মেয়েটির মান-সম্মান সব শেষ হয়ে গেছে। চেয়ারম্যান সাহেব দরবার করে মীমাংসা করছে, তাই না মেনে উপায় নাই। জরিমানার ৪৫ হাজার টাকা চেয়ারম্যান সাহেবের কাছে জমা রয়েছে। বলেছে তিন দিন পর তার কাছ থেকে টাকা আনতে হবে।

আজমাতুলের পরিবারের লোকজনদের কাছে জানতে চাইলে এ বিষয়ে কোনো কথা বলতে রাজি হয়নি তারা।

এসব কিছু অস্বীকার করে মদন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল ইসলাম জানান, ঘটনাটি আমার জানা নেই। এমন কোনো ঘটনার মীমাংসা আমি করিনি।

মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মুহাম্মদ ফেরদৌস আলম জানান, এ ব্যাপারে কোনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।তথ্য সূত্র, ঢাকাটাইমস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া