adv
২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

২০ জনের ব্যালন ডি’অর তালিকার শীর্ষে তিন মুসলিম ফুটবলার

স্পাের্টস ডেস্ক : ফুটবলে বিশ্বের অন্যতম মর্যাদার পুরস্কার ব্যালন ডি’অর এবার কোন ফুটবলার পাচ্ছেন? পুরস্কারের সময় ঘনিয়ে আসলে এই প্রশ্নটি বিশ্বজুরেই ঘুরপাক খায়। ফ্রেঞ্চ ফুটবলের দেয়া বর্ষসেরা এই খেতাবের জন্য ২০ জনের তালিকা প্রকাশ করেছে আয়োজকরা। তালিকার শীর্ষ ৩ জনই মুসলিম ফুটবলার। ব্যালন ডি’অরের ইতিহাসে তিন মুসলিম ফুটবলারের এবারই প্রথম। ধারণা করা হচ্ছে, শেষ পর্যন্ত এই তিনজন থেকেই একজন হবেন ব্যালন ডি’অর বিজয়ী।
তালিকার এক নম্বরে রিয়াল মাদ্রিদের সুপারস্টার ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমার নাম। এরপরেই আছেন লিভারপুলের সেনেগালিজ ফরোয়ার্ড সাদিও মানে এবং মিসরীয় স্ট্রাইকার মোহাম্মদ সালাহ। শীর্ষ পাঁচে তাদের পরে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের ফরোয়ার্ড রবার্ট লেভানদস্কি এবং বর্তমান বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার ও পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ন এমবাপ্পের নাম।
এর চেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, বর্তমান ও সর্বোচ্চ রেকর্ড ৭ সাত বারের ব্যালন ডি’অর চ্যাম্পিয়ন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি, দ্বিতীয় সর্বোচ্চ পাঁচ বারের চ্যাম্পিয়ন পর্তুগিজ কিংবদন্তি ক্রিশ্চিয়ানো রোনালদো এবার র‌্যাংকিংয়ে ২০ জনের তালিকায় স্থানই পাননি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া