adv
২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগ নেতার মামলায় আসামি ৬০ জন

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগের মামলায় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলসহ আসামি করা হয়েছে অজ্ঞাতনামা ৫০-৬০ জনকে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ্ হল ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদের করা মামলাটির এজাহারে ১৭ জনের নাম উল্লেখ করা হয়েছে।

আসামিদের মধ্যে আছেন ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, জ্যেষ্ঠ সহ সভাপতি রাশেদ ইকবাল খান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. রাকিবুল ইসলাম রাকিব, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহবায়ক আক্তার হোসেন ও সদস্য সচিব মো. আমানুল্লাহ আমান।

শাহবাগ থানার ওসি মওদূদ হাওলাদার জানান, ২৪ মে ছাত্রলীগের নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগে ৫০-৬০ জনকে আসামি করে জাহিদুল ইসলাম জাহিদ মামলা করেছেন।

মামলায় অভিযোগ করা হয়েছে, ছাত্রদলের সাধারণ সম্পাদকসহ ৫০-৬০ নেতাকর্মী লাঠিসোঁটা, লোহার রডসহ ছাত্রলীগের নেতাকর্মীদের হত্যার উদ্দেশ্যে হামলা করে। হামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আট সাধারণ শিক্ষার্থী গুরুতর আহত হওয়ার পাশাপাশি অনেক শিক্ষার্থী আহত হয়েছেন।

টিএসসি, শহীদ মিনার ও দোয়েল চত্বরসহ বেশ কয়েকটি জায়গায় মঙ্গলবার ছাত্রলীগ ও ছাত্রদল নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। ছাত্রদল নেতাকর্মীরা হামলার প্রতিবাদে বৃহস্পতিবার দুপুরে হাইকোর্ট এলাকা থেকে বিক্ষোভ মিছিল নিয়ে দোয়েল চত্বরের দিকে গেলে তাদের ওপর হামলা চালায় ছাত্রলীগ।

এর আগে মঙ্গলবার রাতে ছাত্রলীগ ও ছাত্রদলের সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ‘শৃঙ্খলা’ ও ‘সম্পদ’ নষ্টের অভিযোগে অজ্ঞাতনামা তিন থেকে চারশ জনকে আসামি করে মামলা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া