adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিয়াল কোচ আনচেলত্তিকে হারাতে চান লিভারপুলের ক্লপ

স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে দুজনের লক্ষ্য থাকবে অভিন্ন। দুজনই চাইবেন নিজেদের কৌশলের সেরা প্রয়োগ ঘটিয়ে জয় ছিনিয়ে আনতে। মাঠের বাইরে অবশ্য রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তির প্রতি শ্রদ্ধার কমতি নেই লিভারপুল ইয়ুর্গেন ক্লপের। আদর্শ হিসেবে মানা এই ইতালিয়ানের ব্যক্তিত্বেও মুগ্ধ লিভারপুল কোচ।

শনিবার (২৮ মে) ইউরোপ সেরার লড়াইয়ে মুখোমুখি হবে আনচেলত্তির রিয়াল ও ক্লপের লিভারপুল। সাফল্যের বিবেচনায় আনচেলত্তিকে ধরা হয়ে থাকে ফুটবল ইতিহাসের সেরা কোচদের একজন হিসেবে। আর অন্যজন আছেন বর্তমানের সেরাদের কাতারে।

এই দুই কোচের প্রথম সাক্ষাৎ হয়েছিল চ্যাম্পিয়ন্স লিগের ২০১৩-১৪ আসরে। কোয়ার্টার-ফাইনালে সেবার দুই লেগ মিলিয়ে বরুশিয়া ডর্টমুন্ডকে ৩-২ গোলে হারিয়েছিল আনচেলত্তির রিয়াল। ওই সময়ে জার্মান ক্লাবটির ডাগআউটে ছিলেন ক্লপ। ওই আসরেই চ্যাম্পিয়ন হয়ে ‘লা দেসিমা’ (দশম শিরোপা) পূর্ণ করেছিল মাদ্রিদের দলটি। বিডিনিউজ

সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ১০ বার মুখোমুখি হয়েছেন আনচেলত্তি ও ক্লপ। তাতে এগিয়ে আছেন রিয়াল কোচ, তিনি জিতেছেন চার বার। ক্লপ জয় পেয়েছেন তিন বার, বাকি তিনটি ম্যাচ হয়েছে ড্র।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া