adv
২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টায় ফাঁসির আসামি ফতুল্লায় গ্রেপ্তার

ডেস্ক রিপাের্ট : গোপালগঞ্জের কোটালীপাড়ায় ৭৬ কেজি বোমা পুঁতে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা ও রমনার বটমূলে বোমা হামলা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মুফতি আব্দুল হাইকে নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব। বুধবার (২৫ মে) সন্ধ্যায় র‍্যাব-২–এর একটি দল তাঁকে গ্রেপ্তার করে। আব্দুল হাই জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের (হুজি-বি) সাবেক আমির ও প্রতিষ্ঠাতা সদস্য।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক আ ন ম ইমরান খান হুজির আবদুল হাইকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

র‌্যাবের তথ্যমতে, এই দুই মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ব্যক্তিদের মধ্যে ছিলেন মুফতি আবদুল হাই। এ ছাড়া ২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে গ্রেনেড হামলা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি তিনি। তাঁর বাড়ি কুমিল্লার দাউদকান্দিতে।

কোটালীপাড়ার শেখ লুৎফর রহমান আদর্শ কলেজ মাঠে ২০০০ সালের ২০ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশস্থলের পাশ থেকে ৭৬ কেজি ওজনের একটি বোমা উদ্ধার করা হয়। ওই মামলায় ২০২১ সালে ১৪ জঙ্গিকে মৃত্যুদণ্ড দেন আদালত।

পরে ২০০১ সালের ১৪ এপ্রিল রমনার বটমূলে ছায়ানটের বর্ষবরণ অনুষ্ঠানে বোমা হামলায় ১০ জনের মৃত্যু হয়। এ ঘটনায় করা মামলায় ২০১৪ সালের ২৩ জুন হরকাতুল জিহাদের শীর্ষ নেতা মুফতি হান্নানসহ ৮ জনকে মৃত্যুদণ্ড এবং ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড দেন বিচারিক আদালত। – এনটিভি

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া