adv
২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

নারী চ্যাম্পিয়নশীপে প্রথমবার অংশ নিচ্ছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন নারী বিশ্বকাপকে সামনে রেখে শুরু হতে যাচ্ছে নারী চ্যাম্পিয়নশিপের তৃতীয় চক্র। ২০২২ থেকে ২০২৫ সালের মধ্যে অনুষ্ঠিত এই ওয়ানডে চ্যাম্পিয়নশিপে নবম এবং দশম দল হিসেবে যুক্ত হয়েছে বাংলাদেশ এবং আয়ারল্যান্ড।

আগামী ২০২৫ সালের মধ্যে দশ দল নিয়ে অনুষ্ঠিত হবে এই চ্যাম্পিয়নশিপ। এই সময়ে প্রত্যেক দল আটটি করে সিরিজ খেলবে এবং প্রত্যেকটি সিরিজ হবে তিন ম্যাচের। এখানে চারটি হবে হোম সিরিজ এবং বাকি চারটি হবে অ্যাওয়ে সিরিজ।

এই চ্যাম্পিয়নশিপের সবগুলো সিরিজ শেষে পয়েন্ট টেবিলের সেরা পাঁচ দল সরাসরি খেলবে ২০২৫ বিশ্বকাপে। তাদের সঙ্গে যোগ দেবে স্বাগতিক দল। যদিও এখনও পর্যন্ত ২০২৫ বিশ্বকাপের স্বাগতিক দলের নাম ঘোষণা করেনি ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

বাকি চার দল অংশ নেবে কোয়ালিফায়ারে। ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের ১১তম এবং ১২তম দলকে সঙ্গে নিয়ে মোট ছয় দলের হবে এই কোয়ালিফায়ার পর্ব। এখান থেকে সেরা দুই দল সুযোগ পাবে বিশ্বকাপে। মোট আট দল নিয়ে অনুষ্ঠিত হবে ২০২৫ বিশ্বকাপ। ২০২২ থেকে ২০২৫ চ্যাম্পিয়নশিপ চক্রে বাংলাদেশ ঘরের মাঠে মোট চারটি সিরিজ খেলবে। এই সময়ে বাংলাদেশ সফর করবে ভারত, অস্ট্রেলিয়া, পাকিস্তান এবং আয়ারল্যান্ড।

এই সময়ে বিদেশের মাটিতে আরও চারটি ওয়ানডে সিরিজ টাইগ্রেসরা। ঘরের মাঠে বাংলাদেশের প্রতিপক্ষ নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজ। ২০২২ থেকে ২০২৫ সালের মধ্যে অনুষ্ঠিত এই ওয়ানডে চ্যাম্পিয়নশিপে নবম এবং দশম দল হিসেবে যুক্ত হয়েছে বাংলাদেশ এবং আয়ারল্যান্ড।

আগামী ২০২৫ সালের মধ্যে দশ দল নিয়ে অনুষ্ঠিত হবে এই চ্যাম্পিয়নশিপ। এই সময়ে প্রত্যেক দল আটটি করে সিরিজ খেলবে এবং প্রত্যেকটি সিরিজ হবে তিন ম্যাচের। এখানে চারটি হবে হোম সিরিজ এবং বাকি চারটি হবে অ্যাওয়ে সিরিজ। – ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া