adv
২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত আরও সোয়া ৬ লাখ, মৃত্যু দেড় হাজার

আন্তর্জাতিক ডেস্ক : গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ লাখ ২০ হাজার ৬১৪ জন। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এক হাজার ৪৬০ জনের।

বুধবার (২৫ মে) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫২ কোটি ৮৭ লাখ ৭৯ হাজার ২২২ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ তিন হাজার ৪১৬ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় উত্তর কোরিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৪ হাজার ৫২০ জন। মহামারিতে এখন পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ৬৮ জনের।

জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৫৪ হাজার ১৯৮ জন এবং মৃত্যু হয়েছে ১৪১ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩২৪ জন এবং শনাক্ত হয়েছেন ৭৫ হাজার ৬২৩ জন। ইতালিতে আক্রান্ত ২৯ হাজার ৮৭৫ জন এবং মৃত ৯৫ জন। রাশিয়ায় আক্রান্ত ৩ হাজার ৭৮৫ জন এবং মৃত্যু ৯০ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ২৬ হাজার ৩১৩ জন এবং মৃত্যু ১৯ জন। ফ্রান্সে মৃত ৮৮ জন এবং আক্রান্ত ৩২ হাজার ২৯ জন। ব্রাজিলে মৃত ২২৮ জন এবং আক্রান্ত ৩২ হাজার ৮২০ জন। অস্ট্রেলিয়ায় মৃত ৬৮ জন এবং আক্রান্ত ৪২ হাজার ৭৫৯ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া